না বলতে শিখুন Pdf Download

না বলতে শিখুন Pdf Download। প্রতিনিয়ত মানুষের বিভিন্ন অনুরোধের মুখোমুখি হতে হয় আমাদের। মানুষকে সহযোগিতা করা ভালো গুণ হলেও সবসময় এমনটা করতে গেলে অনেক সময় নিজেদের প্রয়োজন পূরণ করার মতো সময় আমাদের হাতে থাকে না। এধরণের কাজ প্রতিনিয়ত করতে থাকলে আমরা ধীরে ধীরে হতাশাগ্রস্ত হয়ে পরি। ‘না’ শব্দটি খুবই ছোট ও সহজ হওয়া সত্বেও অধিকাংশ মানুষ না বলাকে অত্যন্ত কঠিন বলে মনে করে। কিন্তু আমরা সবাই জানি যে, যদি ‘না’ বলতে পারি তাহলে জীবনের অনেক জটিলতা থেকেই মুক্তি পেতে পারি। এই বইয়ে বেশ কিছু সফল উপায় বলে দেয়া হয়েছে, যেগুলো নিজেদের জীবনে প্রয়োগ করে যেকোনো ব্যাক্তি ‘না’ বলার শিল্পে পারদর্শী হয়ে নিজেদের জীবনকে হতাশামুক্ত করে আনন্দময় জীবন উপভোগ করতে পারেন…

আপনাকে যদি নিম্নে বর্নিত সমস্যার মুখোমুখি হতে হয়, তাহলে এই বইটি আপনার জন্য-

◑➤ অফিসে বসের অনৈতিক ইচ্ছা

◑➤ কর্মস্থলে খারাপ ব্যবহার

◑➤ জয়েন্ট ফ্যামিলিতে স্বার্থের লড়াই

◑➤ ছোটদের প্রতি বড়দের অনৈতিক শোষণ

◑➤ বন্ধু-বান্ধব বা আত্মীয়-স্বজনদের অনুচিত দাবি

◑➤ অন্যের কাছে অসহায় বা বাধ্য হওয়া

◑➤ সময় আর ক্ষমতার থেকে বেশী কাজের চাপ

◑➤ এছাড়াও এমন সকল পরিস্থিতি যেখানে আপনি ‘না’ বলতে চান, কিন্তু হ্যা বলে ফেলেন

  • বই: না বলতে শিখুন
  • লেখক: ওয়াহিদ তুষার (অনুবাদক)
  • ক্যাটাগরি: আত্ম উন্নয়ন ও মোটিভেশন
  • ভাষা: বাংলা
  • ফরম্যাট: Free Download (ফ্রি ডাউনলোড)
  • প্রকাশনী:   প্রজন্ম পাবলিকেশন
  • প্রকাশকাল:
  • মোট পেজ: ১৭০ টি
  • ফাইল সাইজ: এম্বি
আরও পড়ুন:   বিদ্যাকৌশল বই pdf download

Contents

না বলতে শিখুন pdf বইয়ের প্রথম কিছু অংশ পড়ুন।

লেখক পরিচিতি:

ওয়াহিদ তুষার

স্বপ্ন দেখেন, অপরকেও স্বপ্ন দেখান। নিজের মনের কথাগুলাে স্পষ্টভাবে প্রকাশ করতে ভালোবাসেন। রাজপথ থেকে সাহিত্য জগত সবখানেই অবাধ বিচরণ।

না বলতে শিখুন বইটি সম্পর্কে পাঠকদের মন্তব্য।

Tahmid বলেছেন: ‘না’ বলতে শিখতে বইটি খুবই দরকারী একটি বই

Nasir বলেছেন: ‘না’ শব্দটি খুবই ছোট এবং সহজ হলেও আমরা সহজে ‘না’ বলতে পারি না। যদি ‘না’ বলি তবে অপরে আমাকে খারাপ ভাববে এই চিন্তায় আচ্ছন্ন থাকি। সঠিক ভাবে ‘না’ বলতে না পারার কারনে নিজের অনেক বড় ক্ষতি করে হলেও অন্যের উপকার করি। পরোপকারিতা নিশ্চয় ভালো গুণ কিন্তু নিজের ক্ষতি করে অন্যের উপকার করতে করতে একসময় নিজের প্রয়োজনীয় কাজগুলোই করার সময় থাকে না। অন্যের চাপিয়ে দেওয়া অযাচিত কাজের পিছনে সময় দেওয়ার চেয়ে পরিবারের সাথে সময় কাটানো কিংবা নিজের জীবনের জন্য একটু রিল্যাক্স অনেক গুরত্বপূর্ন।

প্রজন্ম পাবলিকেশন থেকে প্রকাশিত ওয়াহিদ তুষারের ‘না’ বলতে শিখুন খুবই কার্যকরি বই। আমি ব্যাক্তিগতভাবে অনেক উপকার পেয়েছি বইয়ে বর্ণিত সুত্র প্রয়োগ করে। কাউকে কষ্ট না দিয়েই এখন আমি ‘না’ বলতে পারি নিজের উপর চাপিয়ে দেওয়া কাজকে।

হার্ডকভার বইটি প্রজন্মের অন্যসব বইয়ের মতোই কালার কাগজে অসাধারণ বাইন্ডিং ও উন্নত পেজের। দামটাও বাজারের অন্যান্য প্রকাশনীর বইয়ের চেয়ে কোয়ালিটির তুলনায় অনেক কম।

আরও পড়ুন:   দ্য ফ্রীল্যান্সার Pdf Download

Mahfuzur বলেছেন: আমি বইটা পড়ছি,,,,খুব ভাল একটা বই।

Mohammad Nur বলেছেন: বইটি পড়তেছি। যতটুকু পড়েছি ভালোই লেগেছে। যদি আপনি না বলতে সংকোচবোধ করেন, তাহলে এই বইটি নিতে পারেন। জানতে পারবেন কিভাবে সংকোচবোধ কাটাতে পারবেন।

জাজাকাল্লাহ খাইরান।।।

Jannatun Naim Laboni বলেছেন: আমরা অনেক সময়ই না বলতে দ্বিধা বোধ করি। কিন্তু এই বইটির মাধ্যমে বিভিন্ন পরিস্থিতি না বলতে শিখেছি। খুবই কার্যকর একটা বই।। ভালো লেগেছে অনেক

না বলতে শিখুন বইটি pdf download করুন নিচের লিংক থেকে।

প্রিয় পাঠক না বলতে শিখুন বইটি pdf download করতে আমরা কখনোই আপনাদের উৎসাহীত করছি না। আমাদের অনুরোধ থাকবে না বলতে শিখুন বইটি আপনার নিকটস্থ লাইব্রেরী অথবা অনলাইন বইয়ের দোকান থেকে হার্ডকপি ক্রয় করুন এতে করে সম্মানিত লেখকগন তাদের লেখার প্রতি আরো উৎসাহিত হবেন।

আর হ্যা বন্ধুরা আপনারা চাইলেই বইটি এই অনলাইন শপ গুলো থেকে খুব সহজেই ক্রয় করতে পারবেন।

রকমারি: https://www.rokomari.com/book/195339/na-bolte-shikhun

Was this article helpful?
YesNo

Leave a Comment