আউটলায়ার্স বই pdf download

আউটলায়ার্স বই pdf download।

‘আউটলায়ার্স’ বইয়ের কিছু কথা :

সাফল্য অর্জনের জন্য কেবল পরিকল্পনাই যথেষ্ট নয়। এই বইয়ের অন্যতম দিক হচ্ছে, সাফল্য অর্জনের জন্য একটি ভিন্ন দৃষ্টিভঙ্গি দেখার সুযোগ দেওয়া এবং তার পক্ষে যথেষ্ট যুক্তি প্রদান। সাফল্য অর্জনের জন্য প্রচলিত সব দিকগুলো বাদ দিয়ে যা অন্য সকলের দৃষ্টি এড়িয়ে যায় তা হচ্ছে : সুযোগ, পিতা-মাতার পর্যাপ্ত সাহায্য সহযোগিতা ও দূরদর্শিতা, ব্যক্তিগত প্রচেষ্টা প্রভৃতি।

সুযোগ বলতে প্রতিটি দেশ, জাতি ও পরিবেশ পরিস্থিতি অনুযায়ী সামাজিক সুযোগের একটি সম্ভাবনা। ধরুন, ১৯৮০ সালে বাংলাদেশে পোশাক শিল্পের যে সূচনা সুযোগের সম্ভাবনা দেখা দিয়েছিল, এই সুযোগকে যারা চিনতে পেরেছে বা ধৈর্য ধরে এর সাথে লেগে ছিল তারাই ত্রিশ বছর পরে সফল পোশাক শিল্প প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা হয়েছে। তখনকার দিনে, অর্থাৎ আশির দশকে এই কাজটি কিন্তু কেউই করতে চাইতো না। আশির দশকে পোশাক শিল্পে বিনিয়োগ করাটাকে অনেকে বোকামি মনে করতো। কিন্তু আজকের চিত্র ভিন্ন। তবে আজকের চিত্র দেখে যদি আপনি মনে করেন তখনকার সময়েও চিত্রটি এমনই ছিল। তবে তা হবে ভুল ধারণা। কারণ আজকে যা সাফল্যের শিখরে, তা একদিন শুরুতে ছিল সেই শিখরের পাদদেশে, যাতে একমাত্র বৃত্তের বাইরে, অনন্য ব্যক্তিরাই আস্থা রেখেছিল।

অন্যান্য বিষয়েও লেখক ম্যালকম গ্ল্যাডওয়েল খুব চমৎকারভাবে গল্পের ছলে ব্যাখ্যা বিশ্লেষণ করে গেছেন। এখানে মাইক্রোসফট কোম্পানির প্রতিষ্ঠাতা বিল গেটস, সুনামধন্য গায়কদল বিটলস্, বিখ্যাত আইনজীবী জো ফ্লম সহ অনেকের সাফল্যের গল্প তুলে ধরা হয়েছে। এমনই সাফল্যের অনেক ছোট ছোট গল্প নিয়ে তৈরি এই বইটি। আশা করি এই গল্পগুচ্ছ আপনাকে নতুন চিন্তা ও একটি ভিন্ন দৃষ্টিভঙ্গি নিয়ে নিজেকে ও দেশের সুযোগ সম্ভাবনাকে দেখার অবকাশ দিবে।

  • বই: আউটলায়ার্স
  • লেখক: ম্যালকম গ্ল্যাডওয়েল ফজলে রাব্বি, এম. নাইম হোসেন (অনুবাদক)
  • ক্যাটাগরি: আত্ম-উন্নয়ন ও মেডিটেশন
  • ভাষা: বাংলা
  • ফরম্যাট: Free Download (ফ্রি ডাউনলোড)
  • প্রকাশনী: সাফল্য প্রকাশনী
  • প্রকাশকাল: ২০১৮
  • মোট পেজ: ১৯২ টি
  • ফাইল সাইজ: এম্বি
আরও পড়ুন:   The Power of Positive Thinking Bangla Pdf Download

Contents

আউটলায়ার্স বই pdf download pdf বইয়ের প্রথম কিছু অংশ পড়ুন।

ম্যালকম গ্ল্যাডওয়েল বইয়ে সফল ব্যক্তিদের সাফল্যের পিছনের কিছু কারণ ব্যাখ্যা করার চেষ্ঠা করেছেন। শুধু কি তাদের পরিশ্রমই তাদের সাফল্যের রহস্য নাকি আরো কিছু আছে এর পেছনে। তিনি এর পিছনের আরো কিছু রহস্য বের করে আনেন।
বইটা শুরু করেন রজেতো শহরের গল্প দিয়ে। তাদের শহরটা ছিলো পাহাড়ের নিচে। শহরের বাসিন্দারা ছিলেন গরীব। তাই তারা তাদের আগের বাসস্থান ছেড়ে নতুন শহরে আসেন। তাদের ইতালীর পুরনো ছোট গ্রামটার আদলেই নতুন রজেতো শহর তৈরী করেন।
১৯৫০ সালের দিকে আমেরিকাতে হৃদরোগে আক্রান্ত হওয়াটা এক ধরনের মহামারীতে রূপ নেয়। ৬৫ এর নিচে হার্ট এট্যাকে মৃত্যুর হার ছিল সবচেয়ে বেশি। কিন্তু রজেতোতে কারোরই হৃদরোগ ছিল না। আর তারা ৬৫ এর ওপরে যারা মারা গেছেন সবার মৃত্যুই স্বাভাবিক। এই ব্যাপারটা এক ডাক্তারকে খুব ভাবিয়ে তোলে। তিনি চান ব্যাপারটা তলিয়ে দেখতে। তিনি রজেতো বাসির খাদ্যাভ্যাস থেকে শুরু করেন। কিন্তু অন্যান্য আমেরিকানদের মতোই তাদের খাদ্যাভ্যাস। হয়তো পরিবেশের কারণে এমনটা হতে পারে কিন্তু আশে পাশের শহরের তথ্য যোগাড় করে দেখলেন যে তাদের অবস্থাও গড়পরতা আমেরিকানদের মতোই।
ডাক্তার অবশেষে বুঝতে পারেন তাদের কোন গুপ্ত মন্ত্র নেই। তারা হৃদরোগে না স্বাভাবিকভাবেই মারা যান। কারণ রজেতো শহর নিজেই। তারা একই ছাদের নিচে তিন পুরুষ ধরে থাকেন। রাস্তাঘাটে দেখা হলে তারা নিজেদের মধ্যে অনেক্ষণ ধরে গল্পগুজব করেন। বাড়ির সামনে আড্ডা দেয়।
আমরা ভাবতাম কতটুকু সময় ব্যায়াম করবো, কি খাবো অথচ কখনো সামাজিক সম্পর্ক নিয়ে ভাবিনি। সামাজিক সম্পর্ক হাসি ঠাট্টা দারুন সুস্থ রাখে আমাদের। আর এজন্যেই রজেতো আউটলায়ার্স। এরকম আরো কিছু গল্প নিয়েই বইটা রচিত। বইটা পড়ুন অবশ্যই আপনাকে অন্যভাবে ভাবতে বাধ্য করবে।

আরও পড়ুন:   জিরো টু ওয়ান pdf download

লেখক পরিচিতি:

ম্যালকম গ্ল্যাডওয়েল

আউটলায়ার্স pdf বইটি সম্পর্কে পাঠকদের মন্তব্য।

Omar Faruk বলেছেন: প্রথমে বইটি ভালো লাগে নি ।পরে যখন পড়া শুরু করলাম তখন অসাধারণ বিষয়বস্তু খুজে পাই এবং আমি বুঝতে পারি, কেন বিফল জীবন কাটাচ্ছি ।ভালো ইচ্ছা থাকা সত্ত্বেও কেন আমি ন্যাশনাল ভার্সিটি তে পড়তেহচ্ছে । আমার আশেপাশে পরিবেশ কিভাবে আমার উপর বিরূপ প্রভাব ফেলছিল। এই বইটি আশে পাশের পরিবেশ নিজের অনূকুলে আনার প্রয়োজনীতা অনুভব করিয়েছে।যারা সাফল্য বা ব্যর্থতা র কারণ খুঁজতে চায় তারা ঠান্ডা মাথায় বইটি পড়তে পারে

Rumen ahmed বলেছেন: আউটলায়ার্স (হার্ডকভার)-ম্যালকম গ্ল্যাডওয়েল, অসাধারণ এই বইটি আমায় অনুভব করতে শিখিয়েছে, জিবনে হাজারো ব্যর্থতার গল্প তাকলেও , একটা সফলতার গল্প’ই পারে জিবনের গতিপট পাল্টে দিতে। আর তখন ব্যর্থতার গল্প গুল হয়ে যায় সফলতার গল্পের নিয়ামক।

ধন্যবাদ দিয়ে ছোট করবোনা বড় ভাই ফজলে রাব্বি (অনুবাদক) , এম. নাইম হোসেন ভবিষ্যতে এইরকম আরও কিছু আশা করছি।

Himel Ajmain বলেছেন: বইটি অসম্বন্ধ ভাল। এখামে ম্যালকম গ্ল্যাডওয়েল আমাকে শিখিয়েছেন চলার পথের বাধা অতিক্রমের মাধ্যম। ব্যর্থতা থেকে সফলতায় উত্তরণের এক অসাধারণ সামঞ্জস্য রয়েছে।

Shakib Shahriar বলেছেন: মানুষ সবসময় সফল হওয়ার স্বপ্ন দেখে। কিন্তু স্বপ্ন দেখাই কি সব?

স্বপ্ন পূরণে থাকতে হবে যথাযথ পরিকল্পনা, পরিশ্রম আর মানসিক শক্তি। শুধু মোটিভেশনের অভাবে আজকের পৃথিবীতে যত ব্যর্থ মানুষের আত্মহত্যা হয়েছে, তা একেবারেই কম নয়। একটু আত্ম-উদবোধন, সামান্য মানসিক শক্তি যদি জেগে ওঠে, তবে কিছু মানুষ এতটাই সফল হতে পারে, যা সে নিজেও কল্পনা করেনি।

আরও পড়ুন:   Professors Job Solution 2021 Pdf (All Part) Download

আউটলায়ার্স বইটি সেই সাফল্যের জন্য বড় এক প্রেরণার নাম। অনুবাদ একটু অনভিজ্ঞ ধরনের মনে হলেও বইটি একেবারেই অসাধারণ।

আউটলায়ার্স বইটি pdf download করুন নিচের লিংক থেকে।

পিডিএফ বইটি কপিরাইট ইস্যু এর কারনে দেওয়া সম্ভব হচ্ছে না। আপনি চাইলে রকমারি থেকে হার্ডকপি সংগ্রহ করে নিতে পারেন।

প্রিয় পাঠক আউটলায়ার্স বইটি pdf download করতে আমরা কখনোই আপনাদের উৎসাহীত করছি না। আমাদের অনুরোধ থাকবে আউটলায়ার্স বইটি আপনার নিকটস্থ লাইব্রেরী অথবা অনলাইন বইয়ের দোকান থেকে হার্ডকপি ক্রয় করুন এতে করে সম্মানিত লেখকগন তাদের লেখার প্রতি আরো উৎসাহিত হবেন।

আর হ্যা বন্ধুরা আপনারা চাইলেই বইটি এই অনলাইন শপ গুলো থেকে খুব সহজেই ক্রয় করতে পারবেন।

রকমারি:  https://www.rokomari.com/book/167383/outliers

Was this article helpful?
YesNo

Leave a Comment