টাইম ম্যানেজমেন্ট pdf download

টাইম ম্যানেজমেন্ট pdf download। টাইম ম্যানেজমেন্ট” ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-এর ডিপার্টমেন্ট অব অন্ট্রপ্রনারশিপের বিভাগীয় প্রধানের কথা:

সময় একটি মূল্যবান সম্পদ। একজন নিম্নবিত্ত চতুর্থ শ্রেণির কর্মচারীর কাছে যে পরিমাণ সময় আছে, একজন কোটিপতি ব্যবসায়ীর কাছেও সমান পরিমাণে সময় আছে। পার্থক্য শুধু সময়ের ব্যবস্থাপনায়। যে যতবেশি কার্যকরীভাবে সময়ের ব্যবস্থাপনা করতে পারে সে ততবেশি সফল। আমাদের জীবনের প্রতিটি মুহূর্তই গুরুত্বপূর্ণ। এক মিনিট সময়ও হেলায় পার করা আমাদের জন্য ক্ষতিকর। সঠিক সময়ে সঠিক কাজটি করা সময় ব্যবস্থাপনার মুখ্য উপাদান। কাজ ও পরিবারকে সময় দেওয়ার পাশাপাশি নিজের জন্যও কিছু সময় বরাদ্দ রাখতে হয়। সকল দিক বিবেচনা করে সঠিকভাবে সময় ব্যবস্থাপনা খুব কম মানুষই করতে পারে। কিন্তু যারা করতে পারে তারাই সফলতার মুখ দেখতে পায়। সঠিকভাবে সময় ব্যবস্থাপনা করা হলে দুশ্চিন্তা কিংবা মানসিক চাপ দূর হয়ে যায়।

এই বইটি পড়ার পর আমার সময় ব্যবস্থাপনা সম্পর্কে আরো ভালো ধারণা হয়েছে। আমি মনে করি এটি একটি সময়োপযোগী বই। ব্যবসায়ী, চাকরিজীবী কিংবা ছাত্র-ছাত্রী সবারই এই বইটি কাজে লাগবে বলে আমি মনে করি।

মোহাম্মদ শিবলী শাহরিয়ার

বিভাগীয় প্রধান, ডিপার্টমেন্ট অব অন্ট্রপ্রনারশিপ

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি

  • বই: টাইম ম্যানেজমেন্ট
  • লেখক: ব্রায়ান ট্রেসি, মোহাম্মদ রাশেদুল হক, ফজলে রাব্বি (অনুবাদক)
  • ক্যাটাগরি: আত্ম-উন্নয়ন ও মেডিটেশন
  • ভাষা: বাংলা
  • ফরম্যাট: Free Download (ফ্রি ডাউনলোড)
  • প্রকাশনী: সাফল্য প্রকাশনী
  • প্রকাশকাল:
  • মোট পেজ: ১২৮ টি
  • ফাইল সাইজ: এম্বি

টাইম ম্যানেজমেন্ট pdf বইয়ের প্রথম কিছু অংশ পড়ুন।

সূচি

আরও পড়ুন:   মোবাইল ফটোগ্রাফি bangla pdf download

০১.সময় ব্যবস্থাপনার মনোবিজ্ঞান-১৫

০২.আপনার মূল্যবোধ নিশ্চিত করুন-২১

০৩.আপনার রূপকল্প ও সংকল্পের ব্যাপারে চিন্তা করুন-২৫

০৪.প্রকল্প হবে ভবিষ্যৎমুখী, তবে নজর রাখবেন পিছন থেকে-৩১

০৫.লিখিত পরিকল্পনা তৈরি করুন-৩৫

০৬.আপনার প্রকল্পগুলোকে তালিকাবদ্ধ করুন-৩৯

০৭.প্রতিদিনকার অনুসূচি তৈরি করুন-৪৩

০৮.গুরুত্ব অনুযায়ী কাজ করুন-৫১

০৯.আপন পথে থাকুন- ৫৭

১০.আপনার মূল দক্ষতার জায়গাগুলো খুঁজে বের করুন-৬৩

১১.অন্যের হাতে কাজ দিন-৬৯

১২.কায়মনোবাক্যে মনোযোগ দিন-৭১

১৩.দীর্ঘসূত্র দূরীকরণ-৭৫

১৪.সময়কে ছোট ছোট অংশে ভাগ করে নিন-৭৯

১৫.বাধাগুলোকে নিয়ন্ত্রণ করুন-৮৩

১৬. একই ধরনের কাজগুলো সব একত্রে করুন-৮৭

১৭.মোবাইলে ফোন আসাটা নিয়ন্ত্রণ করুন-৯১

১৮.কার্যকর মিটিং পরিচালনা করুন-৯৫

১৯.দ্রুত পড়ুন এবং বেশি বেশি স্মরণ রাখুন-৯৯

২০.ব্যক্তিগত উন্নয়নে বিনিয়োগ করুন-১০৩

২১.ব্যক্তিগত উন্নয়নে বইয়ের তালিকা ১০৬

২২. আপনার কাজের ক্ষেত্রেটিকে গুছিয়ে রাখুন-১০৭

* উপসংহার-১০৯

লেখক পরিচিতি:
ব্রায়ান ট্রেসি

ব্রায়ান ট্রেসি একজন কানাডিয়ান-আমেরিকান বক্তা এবং আত্মোন্নয়নমূলক রচনা লেখক। তিনি ‘ব্রায়ান ট্রেসি ইন্টারন্যাশনাল’ নামক সংস্থার চেয়ারম্যান এবং প্রধান নির্বাহী। এই সংস্থার মূল উদ্দেশ্য হলো ব্যক্তি ও প্রতিষ্ঠানের প্রশিক্ষণ ও বিকাশে সহযোগিতা এবং সার্বিক উন্নয়নে কাউন্সেলিং সেবা প্রদান করা। ব্রায়ান ট্রেসি নেতৃত্ব, ব্যক্তিত্ব, আত্মসম্মান, লক্ষ্য, কৌশল, সৃজনশীলতা এবং সাফল্য- মনোবিজ্ঞানের এই শাখাগুলোর তাৎপর্য অনুধাবনের মাধ্যমে অনুপ্রাণিত করার কোচ হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। জনপ্রিয় এই বক্তার জন্ম কানাডার প্রিন্স এডওয়ার্ড আইল্যান্ডে, তারিখটা ১৯৪৪ সালের ৫ জানুয়ারি। পড়াশোনা করেছেন ইউনিভার্সিটি অব আলবার্টা থেকে। ১৯৮৪ সালে কানাডার ভ্যানকুভারে তিনি ‘ব্রায়ান ট্রেসি ইন্টারন্যাশনাল’ প্রতিষ্ঠা করেন। তার ৪০ বছরের বেশি কর্মজীবনে তিনি প্রায় ১,০০০ এরও বেশি প্রতিষ্ঠানকে কাউন্সেলিং সেবা দিয়েছেন, এবং প্রায় পঞ্চাশ লক্ষ মানুষের সামনে বক্তব্য রেখেছেন। কানাডা, আমেরিকার বাইরেও প্রায় ৭০টি দেশে তার প্রচারিত আলোচনা অনুষ্ঠানের সংখ্যা ৫ হাজার ছাড়িয়েছে। ব্রায়ান ট্রেসি এর বই এবং তার আলোচনার ভিডিও ও অডিও ক্লিপ সারা বিশ্বের কর্পোরেট ও ব্যক্তিপর্যায়ের উদ্যোক্তা তরুণদের কাছে বিপুল জনপ্রিয়তা লাভ করেছে। তিনি বিশ্বব্যাপী প্রচারিত ও বিক্রিত ‘ সাইকোলজি অব এচিভমেন্ট’সহ প্রায় ৫০০টিরও বেশি অডিও ও ভিডিও প্রোগ্রাম তৈরি ও প্রযোজনা করেছেন, যা ২৮টিরও বেশি ভাষায় অনূদিত হয়েছে। বিশ্বব্যাপী সমাদৃত ব্রায়ান ট্রেসি এর বই সমগ্র হলো ‘দ্য ২১ সাকসেস সিক্রেটস অব সেল্ফ মেইড মিলিওনিয়ারস’, ‘টাইম ম্যানেজমেন্ট’, ‘ইট দ্যাট ফ্রগ!’, ‘চেঞ্জ ইয়োর থিংকিং চেঞ্জ ইয়োর লাইফ’, ‘লিডারশিপ’, ‘কিস দ্যাট ফ্রগ’, ‘নো এক্সকিউজ : দ্য পাওয়ার অব সেল্ফ ডিসিপ্লিন’ ইত্যাদি। ট্রেসির লেখা বইগুলো তার অনুপ্রেরণা জোগানো বক্তব্যগুলোর মতই আকর্ষণীয় ও শিক্ষণীয়। কর্পোরেট ম্যানেজমেন্টের জগতে আত্মোন্নয়নমূলক পন্থা বাতলে তরুণদের কাছে ব্রায়ান ট্রেসি এর বই সমূহ বেশ জনপ্রিয়তা লাভ করেছে।

আরও পড়ুন:   আউটলায়ার্স বই pdf download

টাইম ম্যানেজমেন্ট বইটি সম্পর্কে পাঠকদের মন্তব্য।

Md Nazrul বলেছেন: আমাদের জীবনে সময় খুব গুরুত্বপূর্ণ। আর সময়কেই আমরা সবচেয়ে অবহেলা করি। যদিও আমরা তা চাই না। কিন্তু তারপরেও এমনটা ঘটে। সময় ব্যবস্থাপনার জন্য সবচেয়ে বেশি দরকারি জিনিস হচ্ছে কী করতে হবে না তা জানা এবং তা না করা। এই বইয়ে এমনই সব বিষয় নিয়ে আলাপ করা হয়েছে যা আপনার বাস্তব জীবনকে আরও সুন্দর ও কর্মদক্ষ করে তুলবে।

Nasir Ahmed বলেছেন: কোন ব্যবস্থা না থাকার চেয়ে একটি ব্যবস্থা থাকা ভালো। এটা অনেকটি নাই মামার চেয়ে কানা মামা ভালো তার মতো। আমাদের অনেকেরই অনেকভাবে সময় ব্যয় হয়। ঠিক সময়ে কাজটি করতে পারি না বলে আমরা অনেক সময় বিরক্ত হই। কীভাবে বাস্তবে সময় ব্যবস্থাপনা মেনে কাজ করা যায় ঠিক এই ব্যাপারটিই আমি শিখেছি এই বইটি থেকে। ধন্যবাদ।

Rakibul Islam বলেছেন: মানব জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে সময়। কিন্তু তা আমারা তা জানা সত্ত্বেও নিজের ইচ্ছায় বা অনিচ্ছায় সময় অপচয় করেই থাকি। যার ফলে ভবিষ্যতে বড়সড় রকমের ক্ষতির সম্মুখীন হতে হয় আমাদের। লেখক এই বইটিতে চেষ্টা করেছেন সময় কীভাবে কাজে লাগবো এবং সময় অপচয় থেকে কিভাবে দূরে থাকব। যার ফলে সময়কে সঠিক কাজে লাগিয়ে আমাদের জীবন আরো সুন্দর হয়ে উঠবে। কিন্তু বই এর অনুবাদ আরো ভালো হওয়ার দরকার ছিল।

Abdul Motaleb বলেছেন: বইটি ভালোই! তবে অনুবাদ আরেকটু সহজ হলে ভালো হত!

আরও পড়ুন:   প্রোগ্রামিং কনটেস্ট ডেটা স্ট্রাকচার ও অ্যালগরিদম pdf download

mehedi hasan বলেছেন: আমাদের জিবনে সময় খুব গুরুত্বপূর্ণ। আর সময়কেই আমরা সবচেয়ে অবহেলা করি।যদিও আমরা তা চাইনা। সময় ব্যবস্থাপনার জন্য সবচেয়ে দরকারি জিনিস হলো কি করতে হবে তা জানা এবং করা। এই বইয়ে এইসব কিছু আলচনা করা হয়েছে যা আপনার বাস্তব জিবনকে সুন্দর করে তুলবে

টাইম ম্যানেজমেন্ট বইটি pdf download করুন নিচের লিংক থেকে।

প্রিয় পাঠক টাইম ম্যানেজমেন্ট বইটি pdf download করতে আমরা কখনোই আপনাদের উৎসাহীত করছি না। আমাদের অনুরোধ থাকবে টাইম ম্যানেজমেন্ট বইটি আপনার নিকটস্থ লাইব্রেরী অথবা অনলাইন বইয়ের দোকান থেকে হার্ডকপি ক্রয় করুন এতে করে সম্মানিত লেখকগন তাদের লেখার প্রতি আরো উৎসাহিত হবেন।

আর হ্যা বন্ধুরা আপনারা চাইলেই বইটি এই অনলাইন শপ গুলো থেকে খুব সহজেই ক্রয় করতে পারবেন।

রকমারি: https://www.rokomari.com/book/154373/time-management

Was this article helpful?
YesNo

Leave a Comment