প্রাইজবন্ড ড্র ২০২২ ফলাফল ১০৮তম জুলাই

প্রাইজবন্ড ড্র ২০২২ ফলাফল ১০৮তম জুলাই বাংলাদেশ ব্যাংকের ১০৮তম প্রাইজ বন্ড ড্র ফলাফল ২০২২ প্রকাশিত হয়েছে। বাংলাদেশ ব্যাংক ১০৮ তম প্রাইজ বন্ড ড্র ফলাফল ২০২২ ৩১শে জুলাই, ২০২২ এ ঘোষণা করা হয়েছে। বাংলাদেশ ব্যাংক ১০৮ তম প্রাইজ বন্ড ড্র ফলাফল ২০২২ বাংলাদেশ ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইটে www.bb.org.bd এ প্রকাশ করা হয়েছে এবং আমরা আমাদের ডেইলিশিক্ষা ওয়েবসাইটেও এই ফলাফল প্রকাশ করা হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের ১০৮তম প্রাইজ বন্ড ড্র ফলাফল ২০২২। ৩১শে জুলাই, ২০২২ তারিখে, বাংলাদেশ ব্যাংকের ১০৮তম প্রাইজ বন্ড ড্র ফলাফল ২০২২ সম্প্রচার করা হয়েছে। বাংলাদেশ ব্যাংক প্রাইজ বন্ড ড্র ফলাফল ২০২২ অনুষ্ঠানটি ঢাকা কমিশনার কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়েছে। এবং এই অনুষ্ঠানের পর পরই ওয়েবসাইটে ফলাফল ঘোষণা করা হবে।

বাংলাদেশ ব্যাংক প্রাইজ বন্ড ড্র ফলাফল ১০৮ তম

বাংলাদেশ ব্যাংক প্রাইজ বন্ড ড্র ফলাফল ১০৮তম ৩১শে জুলাই প্রকাশ হয়েছে। পুরষ্কার বিজয়ী প্রাইজবন্ড হোল্ডারদের বিভিন্ন ক্যাটাগরিতে ১০০টি প্রাইজ বন্ড পুরষ্কার প্রদান করা হবে।

সর্বমোট ৩,১৭৪ টি পুরষ্কার প্রদান করা হয়ে থাকে। আপনার হাতে যদি পর্যাপ্ত পরিমান অর্থ থাকে তাহলে প্রাইজবন্ড আপনি ক্রয় করে রাখতে পারেন।

১ম থেকে ৫ম পুরস্কারের অর্থের পরিমান তালিকা

  • ১ম পুরস্কার: প্রতিটি সিরিজের জন্য ৬,০০,০০০ টাকা
  • ২য় পুরস্কার: প্রতিটি সিরিজের জন্য ৩,২৫,০০০ টাকা
  • ৩য় পুরস্কার: প্রতিটি সিরিজের জন্য ১,০০,০০০ টাকা
  • ৪র্থ পুরস্কার: প্রতিটি সিরিজের জন্য ৫০,০০০ টাকা
  • ৫ম পুরস্কার: প্রতিটি সিরিজের জন্য ১০,০০০ টাকা

প্রাইজ বন্ড কি?

সাধারন মানুষকে অর্থ সঞ্চয়ের প্রবণতা বাড়াতে, জাতীয় সঞ্চয় বিভাগ ১৯৭২ সালে “বাংলাদেশ প্রাইজ বন্ড” নামে প্রাইজ বন্ড চালু করে। প্রাইজ বন্ডকে লটারি বন্ডও বলা হয়। যে কোন মানুষ একটি প্রাইজ বন্ড লটারির টিকিট কিনতে পারেন । এই লটারির টিকিট সেই ধরনের লটারি নয়, যে ধরনের লটারি বিভিন্ন উন্নয়ন তাহবিল যোগাড় করার জন্য বাজারে বিক্রি করা হতো। একজন ব্যক্তি সহজেই যে কোনো সময় প্রাইজবন্ডকে বিক্রি করে টাকায় রুপান্তর করতে পারেন। বাংলাদেশ ব্যাংক, সরকারি ব্যাংক, বেসরকারি ব্যাংক, বাণিজ্যিক ব্যাংক এবং পোস্ট অফিস থেকেও প্রাইজবন্ড ক্রয় এবং বিক্রি করা যাবে।

প্রাইজবন্ড ড্র কবে অনুষ্ঠিত হয়?

প্রাইজ বন্ড ড্র ফলাফল ২ মাস পর পর বা প্রতি বছর এর ৩১শে জানুয়ারী, ৩০শেএপ্রিল, ৩১শে জুলাই এবং ৩১শে অক্টোবর তারিখে অনুষ্ঠিত হয়ে থাকে তবে এই তারিখে কিছুটা হেরফের হতে পারে তবে চিন্তার কোন কারন নেই আমরা প্রাইজবন্ড ড্র অনু্ষ্ঠিত হবার সাথে সাথেই আমরা প্রকাশ করবো।

১০৮তম প্রাইজবন্ড ড্র ফলাফল ২০২২ ছবিসহ

১০৮তম প্রাইজবন্ড ড্র ফলাফল ২০২২ ছবিসহ আপনাদের সুবিধার্থে নিচে দিয়ে দিলাম। বন্ধুরা প্রাইজবন্ড ড্র ৩১শে জুলাই অনুষ্ঠিত হয়েছে তাই আপনার ক্রয় করা প্রাইজবন্ড গুলোর সিরিয়াল নম্বর এখনই মিলিয়ে দেখুন কারন ১০৮তম প্রাইজবন্ড ড্র ফলাফল ২০২২ প্রকাশিত হয়েছে।

108thdraw 1

১০৮তম প্রাইজ বন্ড এর ফলাফল pdf ডাউনলোড করুন

১০৮তম প্রাইজ বন্ড এর ফলাফল pdf ডাউনলোড করুন এখনই। আমাদের ওয়েবসাইটে বাংলাদেশ ব্যাংক এর ১০৮ তম প্রাইজ বন্ড ড্র ফলাফল ২০২২ সম্পর্কে সকল তথ্য সরবরাহ করা হবে। আমরা সবসময় আমাদের ডেইলিশিক্ষা ওয়েবসাইটে সর্বশেষ প্রাইজ বন্ড সম্পর্কিত সকল ধরনের তথ্য প্রকাশ করে থাকি।

কিভাবে প্রাইজবন্ড ড্র পুরস্কারের টাকা সংগ্রহ করবেন

কিভাবে প্রাইজবন্ড ড্র পুরস্কারের টাকা সংগ্রহ করবেন যখন আপনি প্রাইজ বন্ড লটারি ড্র বিজয়ী হবেন তখন এই প্রশ্নটি আপনার মাথায় ঘুরপাক করবে। প্রথমে আপনাকে সরকারি কোন ব্যাংক অথবা পোষ্ট অফিস থেকে একটি ফর্ম তুলতে হবে। আপনাকে এই ফর্মটি সঠিকভাবে পূরণ করার পরে বাংলাদেশ ব্যাংক এর ঠিকানায় পাঠাতে হবে এবং এর সাথে করে আপনার প্রাইজবন্ড লটারি টিকেটও পাঠাতে হবে। তাহলে আপনি ২ মাসের মধ্যে পুরস্কারের অর্থ পাবেন। এছাড়া আপনাকে আপনার পুরস্কারের অর্থের উপর ২০% ট্যাক্স দিতে হবে।

বাংলাদেশ সরকার, সঞ্চয়কে সবার জন্য উৎসাহিত করার জন্য ১০০ টাকা মূল্যের প্রাইজ বন্ড অফার করে থাকে। যেকোনো বাংলাদেশি যেকোনো পরিমাণ প্রাইজবন্ড ক্রয় করতে পারবেন। প্রাইজবন্ড ইস্যু করার তারিখ থেকে ড্র এর তারিখের কমপক্ষে ৬০ দিন আগে ড্রয়ের জন্য যোগ্য। আপনি যেকোনো ব্যাংক এবং পোস্ট অফিসের যেকোনো শাখায় প্রাইজবন্ড ক্রয় এবং বিক্রি করতে পারেন।

প্রাইজবন্ড ড্র ফলাফল প্রকাশিত হয়েছে

বাংলাদেশ ব্যাংক এর ১০৮ তম প্রাইজ বন্ড ড্র ফলাফল ২০২২ সম্পর্কে আপনার কোন ধরনের জিজ্ঞাসা থাকলে কমেন্ট করে আমাদের জানান।

Was this article helpful?
YesNo

Leave a Comment