ফেরা ১ ও ২ pdf download

ফেরা ১ ও ২ pdf download। বেশ কয়েকদিন আগে একটা বই পড়েছিলাম। নাম ফেরা। খ্রিষ্টান দুই বোনের নীড়ে ফেরার গল্পই হলো ফেরা। মুসলিম বাবা তাদের খ্রিষ্টান মাকে বিয়ে করার জন্য খ্রিষ্টান হয়ে যান।কিন্তু আল্লাহর পরিকল্পনা বুঝার সাধ্য কার আছে। আল্লাহ ঐ একজনের পরিবর্তে তার দুই মেয়েকেই আলোর পথের সন্ধান পাইয়ে দেন। কিন্তু তাঁদের এই নীড়ে ফেরার যাত্রাটা মোটেও সহজ ছিল না। কত কঠিন বাঁধা আর লড়াইয়ের সমুক্ষীণ হতে হয়েছিল তাঁদের, তা কেবল বইটি পড়ার মাধ্যমে কিছুটা উপলব্ধি করা সম্ভব ।বইটি পড়ে আরো জানা যাবে ইসলামের খুটিনাটি কিছু অজানা বিষয় ও বিধর্মীদের ইসলামের বিরুদ্ধে করা সুক্ষ্ম ও পরিকল্পিত চক্রান্ত। খ্রিষ্টধর্ম সম্পর্কেও কিছুটা বেসিক ধারণা পাওয়া যাবে। সিহিন্তা আপু কিন্তু কারো প্ররচনা বা অনুপ্রেরণায় ইসলামকে কবুল করেননি। রীতিমতো গবেষণার দ্বারা ইসলামই একমাত্র সত্য ধর্ম বলে প্রমাণ পেয়েছিলেন। কিন্তু কিভাবে? পরিবারের মধ্যে সবচেয়ে ধার্মিক খ্রিষ্টান মেয়েটি কেনই বা তার ধর্ম ত্যাগ করল সেটাই হলো বইটির একটি বড় রহস্য। যা কেবল বইটি পড়ার মাধ্যমেই জানা যাবে। বইটিতে একই সাথে সিহিন্তা আপু আমাদের চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছেন আমাদের ইমান কতটা ঠুনকো। আমরা সোনার চামচ মুখে নিয়ে জন্মানোর পরও তাঁর মূল্য দিতে জানিনা। কতটা সৌভাগ্যবান আমরা, আমাদের সলাত আদায় করার জন্য কোনো বাঁধা পেতে হয়না, লুকোচুরি খেলতে হয়না। ইসলামকে বুকে ধারণ করার জন্য লড়াই করতে হয়না, ত্যাগ স্বীকার করতে হয়না। তাই আমরা যারা জন্মসূত্রে মুসলমান আমাদের নীড়ে ফেরার পথটা কতটা সহজ। তবুও আমাদের চৈতন্য ঘটে না। আমার জীবনে পড়া সেরা বাস্তব গল্প ও মোটিভেশনাল বই এটি। বইটি পড়ার সময় অঝোর ধারায় কেঁদেছিলাম!

  • বই: ফেরা ১, ২
  • লেখক: সিহিন্তা শরীফাহ , নাইলাহ আমাতুল্লাহ , বিনতে আদিল
  • ক্যাটাগরি: মুসলিম ব্যক্তিত্ব
  • ভাষা: বাংলা
  • ফরম্যাট: Free Download (ফ্রি ডাউনলোড)
  • প্রকাশনী: সমকালীন প্রকাশন
  • প্রকাশকাল: ২০২০
  • মোট পেজ: টি
  • ফাইল সাইজ: এম্বি
আরও পড়ুন:   এবং ইনকুইজিশন Pdf Download

Contents

ফেরা ১ ও ২ বই দুটি pdf download বইয়ের প্রথম কিছূ অংশ পড়ুন।

ফেরা” বইটির ফ্ল্যাপের কথাঃ

পৃথিবীতে ইসলামের পুনঃপ্রতিষ্ঠা চৌদ্দশত বছর আগে হয়ে থাকলেও, এর বার্তা সমসাময়িক কাল, পরিবেশ এবং পরিস্থিতিতেও মানবজাতির জন্য সমানভাবে ফলপ্রসু। মানবসৃষ্ট বিভিন্ন ধর্মসমূহ সেকেলে হয়ে পড়লেও, ইসলামের বাণী বর্তমান সময়েও সকল দৃষ্টিভঙ্গি থেকেই সম্পূর্ণরুপে আধুনিক এবং প্রাত্যহিক জীবনব্যবস্থার সাথে সামঞ্জস্যপূর্ণ। ইসলামের বার্তাসমূহ সমসাময়িক কাল, পরিস্থিতি এবং বাস্তবতায়ও মানবজাতিকে কিভাবে আলাের পথে, শান্তির পথে এবং কল্যানের পথে ধাবিত করতে পারে সেসব বিষয়ে গভেষনামূলক কিছু কাজ চিন্তাশীল পাঠকদের নিকট তুলে ধরতেই সমকালীন প্রকাশনের পথচলা।

ফেরা-২” বইটির ফ্ল্যাপের কথাঃ

নীড়হারা আর কতকাল কেটে যাবে? আর কতকাল ভবঘুরে হয়ে, ভীষণ উদাসীনতায় কেটে যাবে আটপৌরে জীবনের অনাগত স্নিগ্ধ ভাের? এই ঝাঁঝালাে দুপুর, প্রসন্ন বিকেল, ধূসর গােধূলি, নিথর সন্ধ্যা, নির্জন রাত—আর কত দিন কেটে যাবে ভীষণ অন্ধকারে? সব পাখি নীড়ে ফেরে, সব নদী বয়ে যায় আপন ঠিকানায়; ফেরে না কেবল মানুষ! তবু কেউ কেউ ফিরে আসে৷ ফেলে আসে একজীবনের সমস্ত সম্মােহন৷ সেই ফেলে আসা, ছেড়ে আসা, রেখে আসা দুঃসাহসী দু-বােনের সত্যের পানে নির্নিমিখ ছুটে চলার উপাখ্যান দিয়ে সাজানাে হয়েছে ‘ফেরা-২।

লেখক পরিচিতি:

সিহিন্তা শরীফাহ

আরও পড়ুন:   সিক্রেটস অব জায়োনিজম Pdf Download

ফেরা ১ ও ২ বই দুটি সম্পর্কে পাঠকদের মন্তব্য।

Robiul Amin বলেছেন: প্যারাডক্সিক্যাল সাজিদ ১ আর ২ এর পর ফেরা বইটা পড়ছিলাম আর নিজেকে বার বার অপমানিতবোধ করছিলাম, আমাদের এই সমাজে যে দুর্বল ইমানের অধিকারি মুসলিমই বেশি তা চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিচ্ছেলেন সিহিন্তা আপু।

Shadman Taqi বলেছেন: সত্যিই দারুণ একটা বই! বইটি পড়ার সময় কিছু অংশে সিহিন্তা আপুর খুব জন্য খারাপ লাগছিলো, আবার উনি যখন পুরোপুরি মুসলিম হলেন তখন এক অন্য রকম ভালো লাগা টের পেলাম। বইটি একটু চিন্তার খোরাকও দেয় বটে, জন্মসূত্রে মুসলিম হয়েও আমরা কতটা জানতে পারলাম ইসলাম সম্পর্কে? হয়তো একটুও না বা হলেও খুব অল্প!

FAHIM SHAKIL AHMED বলেছেন: ১. শুরুতে ভেবেছিলাম কোন মুসলমান লেখিকার লেখা গল্পের বই। পুরোটা পড়ে বুঝলাম এটা রিভার্টেড মুসলিম বোনের ইসলাম গ্রহণের সত্য কাহিনী যা নিজের হাতে লেখা।

২. নওমুসলিমরা সাধারণত ইসলাম ধর্মের যা কিছু পালন করে তা স্বজ্ঞানে বুঝে পালন করে এটা একজন বিবেকবান মুসলমান হিসেবে আমাকে নাড়া দিয়েছে।

৩. সিহিন্তা ও নাইলাহ আপুর বাবা একজন মুসলমান হলেও তিনি যখন খ্রিস্টান নারীকে বিবাহ করে নিজের ধর্ম কর্ম বিসর্জন দেন এবং বিনিময়ে ওনাদের দুই সহোদরা কে আল্লাহ মুসলমান বানিয়ে দেন তখন মনে হল একজন সদস্য (পিতা) ইসলাম ত্যাগ করলেও পরিবারের দুইজন সদস্য কে (দুই বোন কে) আল্লাহ হেদায়েত দিলেন..কি অদ্ভুত!!!

৪. এটা কোন রসালো সাহিত্যের বই না হলেও শুরু থেকে শেষ পর্যন্ত কি হল কি হল সেটা জানার কৌতূহল অবশ্যই বইটা এক পাঠেই শেষ করার জন্য পাঠকের আগ্রহ ধরে রাখে…
সকল নওমুসলিমদের জন্য আল্লাহর সন্তুষ্টির জন্য ভালবাসা রইল, কেননা শত বাধাবিপত্তি অতিক্রম করে তারা সত্যের পথে হেদায়েত প্রাপ্ত হয়েছেন।
আর সেই সাথে আল্লাহর কাছে কৃতজ্ঞতা যে কোন বাধা বিপত্তি ছাড়াই আল্লাহ আমাকে ইসলামি পরিবারে আমাকে জন্ম দিয়ে দ্বীনের পথে চলাকে সহজ করেছেন

আরও পড়ুন:   জিরো টু ওয়ান pdf download

Sk Al-amin বলেছেন: ধন্যবাদ দিতে হয় বন্ধু শাফায়াত কে
যার কল্যাণে এই বইটি আমি হাতে পেয়েছিলাম।
আমি পড়ে ফেলেছিলাম এক রাতের মধ্যেই।
তারপর আমার রুমমেট বড় ভাই নাজিব মাহফুজ।
অতঃপর ছোট বোন। তার থেকে কোচিং সেন্টারে। কোচিং সেন্টার থেকে প্রায় 50 জন এর উর্দ্ধে পড়েছিল এই বইটি।
বলতে পারি আমার সংগ্রহের ‘ফেরা’ বইটির পাঠক 100 ছাড়িয়ে গিয়েছে।
দুই বোনের ইসলাম ধর্মে ফিরে আসার গল্পকে ঘিরে সম্পূর্ণ ফেরা বইটি।
যারা প্রথমেই ইসলামকে খুবই ঘৃনা করত।
তাদের ঘুরে আসার বিভিন্ন দিন ঘটনা নিয়ে সাজানো হয়েছে এই বইটি।
আমার কাছে এটি অনেক ভালো একটি বই।
যেটা থেকে কিছু শেখার আছে।
আমার কাছে রেটিং পয়েন্ট 5 অথবা সর্বোচ্চ।

Rahat বলেছেন: ফেরা সিরিজ আমাদের নতুন করে ইসলাম নিয়ে ভাবতে শিখাবে…

ফেরা ১ ও ২ বই দুটি pdf download করুন নিচের লিংক থেকে

ফেরা ১ Fera 1 pdf download

ফেরা ২ Fera 2 pdf download

প্রিয় পাঠক  ফেরা ১ ও ২ বই দুটি pdf download করতে আমরা কখনোই আপনাদের উৎসাহীত করছি না। আমাদের অনুরোধ থাকবে ফেরা ১ ও ২ বই দুটি আপনার নিকটস্থ লাইব্রেরী অথবা অনলাইন বইয়ের দোকান থেকে হার্ডকপি ক্রয় করুন এতে করে সম্মানিত লেখকগন তাদের লেখার প্রতি আরো উৎসাহিত হবেন।

আর হ্যা বন্ধুরা আপনারা চাইলেই বইটি এই অনলাইন শপ গুলো থেকে খুব সহজেই ক্রয় করতে পারবেন।

রকমারি: https://www.rokomari.com/book/202086/fera-1-o-2-collection

Was this article helpful?
YesNo

Leave a Comment