ঢাকা স্টার্স টিম ২০২২ প্লেয়ার লিস্ট

ঢাকা স্টার্স টিম ২০২২ প্লেয়ার লিস্টমিনিস্টার গ্রুপ বিপিএল ২০২২ এ ঢাকা টিম স্কোয়াড। দেশের সবচেয়ে বড় টি-টোয়েন্টি টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগ ২০২২ সালের প্রথম মাস থেকে আবারও শুরু হতে যাচ্ছে। আজ আমরা আলোচনা করব আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগের একটি বিশেষ ফ্র্যাঞ্চাইজি যেখানে আমাদের মূল ফোকাস থাকবে বাংলাদেশের রাজধানী ঢাকার প্রতিনিধিত্বকারী ফ্র্যাঞ্চাইজির ওপর। এই বিষয়ে আরও বিস্তারিত খবরের পরবর্তী অংশে পাওয়া যাবে, অনুগ্রহ করে পড়া চালিয়ে যান।

আরো পড়ুন: বিপিএল শিরোপা বিজয়ী তালিকা

বিপিএল ২০২২ ফ্র্যাঞ্চাইজি মিনিস্টার গ্রুপ ঢাকা

এটা নিঃসন্দেহে বলা যায় যে সারা বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিপিএল শুরুর জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের ক্ষেত্রে ঢাকা এখন পর্যন্ত সেরা। এবার ঢাকার প্রতিনিধিত্বকারী ফ্র্যাঞ্চাইজি ঢাকা স্টারস নামে পরিচিত হবে।

মিনিস্টার গ্রুপ ঢাকার প্লেয়ার ড্রাফট শিগগিরই অনুষ্ঠিত হবে। আরও সুনির্দিষ্টভাবে বলতে গেলে ঢাকা স্টারদের প্লেয়ার ড্রাফট 27 ডিসেম্বর, 2021 তারিখে অনুষ্ঠিত হবে। এর আগে ঢাকা স্টারদের খেলোয়াড় তালিকায় সাকিব আল হাসান, নুরুল হাসান সোহান, আন্দ্রে রাসেল, মোহাম্মদ নাইম, হজরতুল্লাহ জাজাই, রুবেল হোসেনের মতো খেলোয়াড় ছিলেন। অনেকে. তবে এবার বিভিন্ন সূত্রের খবর অনুযায়ী সাকিব আল হাসান ফরচুন বরিশাল ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলবেন এবং এখন পর্যন্ত নিশ্চিত হওয়া গেছে যে ফ্র্যাঞ্চাইজিতে সরাসরি চুক্তিবদ্ধ হয়ে ঢাকা স্টারসের প্রতিনিধিত্ব করবেন সৌম্য সরকার। সৌম্য সরকার এখন পর্যন্ত ফ্র্যাঞ্চাইজির প্রথম স্বাক্ষর এবং এটি বেশ কয়েকটি সূত্রের মাধ্যমে নিশ্চিত করা হয়েছে।

  খুলনা টাইগার্স স্কোয়াড ২০২৪ | BPL Khulna Player Name List 2024 | বিপিএল খুলনার খেলোয়াড়ের নাম ও ছবি

তবে সৌম্য সরকারও ঢাকা স্টারসের আইকন প্লেয়ার হবেন কিনা তা এখনো নিশ্চিত করা হয়নি। বাংলাদেশী ক্রিকেটার খালেদ মাহমুদ সুজন ঢাকা স্টারসের প্রধান কোচ হিসেবে দলের দায়িত্বে ছিলেন, যা আগে ঢাকা ডায়নামাইটস নামে পরিচিত ছিল। সূত্রের খবর অনুযায়ী, খালেদ মাহমুদ বরিশাল ফ্র্যাঞ্চাইজির কোচ হওয়ার কারণে এ বছর পরিস্থিতি আগের মতো নাও থাকতে পারে।

আরো পড়ুন: কুমিল্লা ভিক্টোরিয়ান্স প্লেয়ার লিস্ট ২০২২

এখন, যখন মিনিস্টার গ্রুপের মালিকের কথা আসে তখন মিনিস্টার গ্রুপ ঢাকার মালিক, তার মানে এই দৃষ্টিকোণ থেকেও উল্লেখযোগ্য পরিবর্তন ঘটছে। ঢাকা স্টারসের খেলোয়াড়, ঢাকা স্টারদের ম্যাচের সময়সূচী, কোচ, ঢাকা স্টারদের পয়েন্ট টেবিলের আরও বিস্তারিত আমাদের ওয়েবসাইটে দেওয়া হবে। সুতরাং, এই বিষয়ে আরও জানতে আমাদের লেখাটি পড়া চালিয়ে যান।

মিনিস্টার গ্রুপ ঢাকার স্থানীয় খেলোয়াড় তালিকা: মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, রুবেল হোসেন, মাশরাফি মুর্তজা, শুভাগত হোম, মোহাম্মদ নাইম, আরাফাত সানি, ইমরানুজ্জামান, শফিউল ইসলাম।

মিনিস্টার গ্রুপ ঢাকা বিদেশি খেলোয়াড় তালিকা: ইসুরু উদানা, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ শাহজাদ, ফজলহক ফারুকী, কায়েস আহমেদ।

ঢাকা টিম সম্পর্কে কিছু তথ্য বিপিএল ২০২২

ঢাকা দলটির রেকর্ড অনেক ভালো তারা বেশ কয়েকবার লিগ টেবিলের শীর্ষস্থানে অবস্থান করেছে। বিপিএল প্রথম আসর ২০১২ তৃতীয় আসর ২০১৩ এবং ২০১৬ এর বিপিএল বিজয়ী হয়েছে।
ঢাকা ২০১৫ এবং ২০১৯-২০ মৌসুমে প্লে অফে খেলে। ঢাকা দলটি ২০১৭ এবং ২০১৯ মৌসুমের রানার্স আপ।

২০১২ – চ্যাম্পিয়নস
২০১৩ – চ্যাম্পিয়নস
২০১৫ – প্লেঅফ
২০১৬ – চ্যাম্পিয়নস
২০১৭ – রানার্স-আপ
২০১৯ – রানার্স-আপ
২০১৯-২০ – প্লে অফ

  সিলেট সানরাইজার্স প্লেয়ার লিস্ট

বঙ্গবন্ধু বিপিএল T20 2022 সম্পর্কে

পূর্বো-ঘোষিত সময়সূচী অনুযায়ী বাংলাদেশ প্রিমিয়ার লিগ ২১শে জানুয়ারি ২০২২ থেকে শুরু হবে এবং ১৮ই ফেব্রুয়ারি ২০২২ পর্যন্ত চলবে।

এতে মোট ৬টি দল অংশগ্রহণ করবে এবং ৩৪টি ম্যাচ হবে।
টুর্নামেন্টটি হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের ২০২২ সালের অষ্টম সংস্করণ এবারের বিপিএল ঢাকা, চট্টগ্রাম ও সিলেটসহ তিনটি ভিন্ন ভেন্যুতে অনুষ্ঠিত হবে।

Leave a Comment