গ্রীন লাইন ওয়াটার বাসের সময়সূচী টিকিটের মূল্য ২০২২

গ্রীন লাইন ওয়াটার বাসের সময়সূচী টিকিটের মূল্য ২০২২
গ্রীন লাইন ওয়াটার বাসের সময়সূচী টিকিটের মূল্য ২০২২। আপনি যদি এক জায়গা থেকে অন্য জায়গায় ভ্রমন করতে চান, তাহলে তিনটি উপায় রয়েছে যার মাধ্যমে আপনি ভ্রমণ করতে পারবেন। আর এগুলো হলো বাতাস, পানি ও রাস্তা। আমাদের দেশের দক্ষিণাঞ্চলে অনেক নদী রয়েছে। বাংলাদেশ নদী বেষ্টিত একটি ব-দ্বীপ। দক্ষিণাঞ্চলে বিশেষ করে বরিশালে তো আরও বেশি নদী রয়েছে।

সুতরাং, রাস্তা দিয়ে যাতায়াতের সুবিধা নদী বেষ্টিত সেই নির্দিষ্ট অংশে খুবই ভঙ্গুর অবস্থা। সাধারন মানুষ বিমানে করে ভ্রমণ করতে পারেনা করান এটা অনেক ব্যয়বহুল যাতায়াত ব্যবস্থা। এ কারণে ওই নির্দিষ্ট স্থানের লোকজন নৌপথে যাতায়াত করতে স্বাচ্ছন্দ্যবোধ করে।

অনেক ধরনের নেীযান রয়েছে যার মাধ্যমে আপনি নৌপথে যাতায়াত করতে পারবেন। ওয়াটার বাস গত কয়েক দশকে জনপ্রিয় আবিষ্কারগুলির মধ্যে একটি কারণ এটি সস্তা এবং ভ্রমণের জন্য একটি দ্রুত মাধ্যম হিসেবে আত্মপ্রকাশ করেছে।

গ্রীন লাইন পরিবহন একটি ব্যক্তি-মালিকানাধীন পরিবহন সেবা যা ১৯৯০ সাল থেকে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। নদীর ধারের মানুষ তাদের ভ্রমণের জন্য এই ওয়াটার বাস সিস্টেমটিকে পছন্দ করে। এ কারণে গ্রিনলাইন ওয়াটার বাস সর্বাত্মক চেষ্টা করছে জনসাধারণের পরিবহন চাহিদা পূরণ করতে।

গ্রীনলাইন ওয়াটার বাসের সময়সূচী

আপনি যখন কোনো পাবলিক ট্রান্সপোর্টে ভ্রমণ করেন তখন তার সময়সূচি জানা আবশ্যক কারণ সময় এবং স্রোত কারও জন্যই অপেক্ষা করে না। এবং গ্রীনলাইন ওয়াটার বাস সার্ভিস কঠোরভাবে এই সময়সূচী অনুসরণ করে কারণ নদী পথেও জ্যাম তৈরি হতে পারে এবং নেীযানগুলোর মধ্যেও সংঘর্ষের সম্ভাবনা থাকতে পারে। তাই এখানে ঢাকা থেকে বরিশাল এবং বরিশাল থেকে ঢাকাগামী যাত্রীদের জন্য একটি পূর্নাঙ্গ সময়সূচী দেওয়া হল।

  ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেনের সময়সূচী ও ভাড়া ২০২২
ছেড়ে যাবে পেীছাবে ছাড়ার সময় পেীছানোর সময়
ঢাকা বরিশাল সকাল ৮.০০ ঘটিকা দুপুর ২.০০ ঘটিকা
বরিশাল ঢাকা বিকাল ৩.০০ ঘটিকা রাত ১১.০০ ঘটিকা

গ্রীনলাইন ওয়াটার বাস টিকিটের মূল্য

গ্রীন লাইন ওয়াটার বাসে দুই ধরনের আসনের ব্যবস্থা রয়েছে। একটি হল ইকোনমি ক্লাস এবং অপরটি বিজনেস ক্লাস। আর এই দুই ক্যাটাগরির টিকিটের দামের মধ্যে বেশ পার্থক্যও রয়েছে।

আসন ক্যাটাগরি টিকিটের মূল্য
ইকোনমি ক্লাস ৭০০ টাকা
বিজনেস ক্লাস ১,০০০ টাকা

গ্রীন লাইন ওয়াটার বাস টিকেট কাউন্টার

গ্রীন লাইন ওয়াটার বাস সার্ভিসের ঢাকা এবং বরিশালে তাদের টিকিট কাউন্টার রয়েছে কারণ এটি ঢাকা থেকে বরিশাল এবং বরিশাল থেকে ঢাকা পর্যন্ত একটি পরিবহন পরিষেবা। এখানে গ্রীন লাইন ওয়াটার বাস সার্ভিসের টিকেট কাউন্টার সম্পর্কে বিস্তারিত দেওয়া আছে।

ঢাকার টিকিট কাউন্টার:

এখানে ঢাকার টিকিট কাউন্টারের বিস্তারিত দেওয়া হয়েছে।

৯/২, আউটার সার্কুলার রোড, মোমেনবাগ, রাজারবাগ, ঢাকা – ১২১৭

সদরঘাট লালকুঠি কাউন্টার এবং গ্রীন লাইন ট্রান্সপোর্ট সার্ভিসের সকল বাস কাউন্টার, ঢাকা।

ঢাকা কাউন্টার বুকিং নম্বর

আপনার সিট বুক করার জন্য, আপনার গ্রীন লাইন ওয়াটার বাস সার্ভিসের কাউন্টার নম্বরের প্রয়োজন হবে। এখানে ঢাকার গ্রীন লাইন ওয়াটার বাস সার্ভিসের যোগাযোগের নম্বর দেওয়া হয়েছে।

সিরিয়াল নম্বর মোবাইল নম্বর
০১ ০১৭৩০০৬০০৭৩
০২ ০১৭৩০০৬০০৭২
০৩ ০১৭৩০০৬০০৭১
০৪ ০১৭৩০০৬০০০৪
০৫ ০২৮৩১৫৩৮০

বরিশালের টিকিট কাউন্টার

বরিশালে মোট চারটি টিকিট কাউন্টার রয়েছে যেখান থেকে আপনি আপনার টিকিট বুক করতে পারবেন। তাই এখানে বরিশাল জেলায় গ্রীন লাইন ওয়াটার বাস সার্ভিসের সকল কাউন্টার সম্পর্কে বিস্তারিত তথ্য রয়েছে।

  ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেনের সময়সূচী ও ভাড়া ২০২২
কাউন্টারের নাম নাম্বার
কাকলির মোড়, সদর রোড, বরিশাল। ০১৭৩০০৬০০৭৬
ইয়াকুব আলি সুপার মার্কেট (২য় তলা),

নথুল্লাবাদ, বরিশাল

০১৭৩০০৬০০৭৭
মীর মার্কেট, প্যারারা রোড, বরিশাল। ০১৭৩০০৬০০৭৮
বি.ডি.এস মার্কেট (২য় তলা),

হোটেল এরিনার পূর্ব পাশে, বরিশাল

০১৭৩০০৬০০৭৯

গ্রীনলাইন ওয়াটার বাসের টিকিট বুকিং

ইন্টারনেটে, আপনি গ্রীন লাইন ওয়াটার বাস সার্ভিসের টিকিটও কিনতে পারেন। অনলাইনে আপনার টিকিট বুকিং সম্পূর্ণ করতে, প্রদত্ত পদ্ধতি অনুসরণ করুন।

আপনি গ্রীনলাইন এর অফিসিয়াল ওয়েবাসাইট https://greenlinebd.com/ এ গিয়ে টিকেট কাটতে পারবেন এছাড়াও তাদের কাউন্টার এ গিয়ে অথবা http://shohoz.com/ এ গিয়ে সহজেই টিকেট কিনতে পারবেন।

গ্রীনলাইন লঞ্চ শিপিং সময়সূচী

এখানে ঢাকা থেকে বরিশাল এবং বরিশাল থেকে ঢাকা গ্রীন লাইন ওয়াটার লঞ্চের শিপিং সময়সূচী দেওয়া হয়েছে। গ্রীন লাইন ওয়াটার বাস ছাড়ার আগে আপনাকে কাউন্টারে উপস্থিত থাকার জন্য বিনীতভাবে অনুরোধ করা হচ্ছে।

ছেড়ে যায় সময়
ঢাকা থেকে সকাল ৮.০০ ঘটিকা
বরিশাল থেকে বিকাল ৩.০০ ঘটিকা

এমভি গ্রীনলাইন ওয়াটার বাস লঞ্চ টিকিটের মূল্য

এখানে গ্রীন লাইন ওয়াটার বাস সার্ভিসের প্রথম শ্রেণীর আসন এবং দ্বিতীয় শ্রেণীর আসনের টিকিটের মূল্য নিচে দেওয়া হল।

আসন ক্যাটাগরি টিকিটের মূল্য
বিজনেস ক্লাস ১,০০০ টাকা
ইকোনমি ক্লাস ৭০০ টাকা

যেসকল অঞ্চলে রাস্তা দিয়ে পর্যাপ্ত যোগাযোগ ব্যবস্থা নেই সেসব জায়গায় ভ্রমণের জন্য সবচেয়ে ভালো উপায় ওয়াটার বাস বা লঞ্চ। তাই আপনি ঢাকা থেকে বরিশাল এবং বরিশাল থেকে ঢাকা পর্যন্ত গ্রীন লাইন ওয়াটার বাস সার্ভিসের মাধ্যমে নেীপথে ভ্রমণ করতে পারেন। মূলত এই লেখটি ইন্টারনেট থেকে বিভিন্ন সোর্স থেকে সংগ্রহ করে একত্রিত করে আপনাদের সামনে উপস্থাপন করা হয়েছে তাই বন্ধুরা কোন ধরনের তথ্যের ভুল ভ্রান্তি থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন।

1 thought on “গ্রীন লাইন ওয়াটার বাসের সময়সূচী টিকিটের মূল্য ২০২২”

Leave a Comment