বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ BTC Job Circular 2024

বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ অফিসিয়াল ওয়েবসাইট এ প্রকাশিত হয়েছে। বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ বাংলাদেশের সবচেয়ে আকর্ষণীয় সরকারি চাকরির সার্কুলারগুলির মধ্যে একটি। আপনি যদি বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন এ কাজ করতে আগ্রহী হন তাহলে সময় শেষ হবার পূর্বেই আবেদন করে ফেলুন।

বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ ০৭ জুন, ২০২৪ এ প্রকাশিত হয়েছে। বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন জব সার্কুলার ২০২৪ এর মাধ্যমে, মোট ০১ জনকে নিয়োগ দেওয়া হবে। অনলাইন আবেদন শুরু হবে ০৭ জুন ২০২৪ থেকে এবং আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ জুন ২০২৪ পর্যন্ত আবেদন করা যাবে।

বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন চাকরির বিজ্ঞপ্তি ২০২৪

বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ ডাকযোগে আবেদন করার জন্য নতুন সরকারি চাকরি প্রত্যাশিদের আহ্বান করা হয়েছে।

বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন এর চাকরির বিজ্ঞপ্তি সরকারি প্রতিষ্ঠানে চাকরি পাওয়ার একটি সুবর্ণ সুযোগ করে দিচ্ছে। বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন এর চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ বাংলাদেশের সেরা সরকারি চাকরির সার্কুলারগুলির মধ্যে একটি। বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন এর অধীনে কাজ করুন এবং উপার্জন করুন এবং সুন্দরভাবে জীবনযাপন করুন। সুতরাং, আপনি যদি সরকারি চাকরিতে আবেদন করতে আগ্রহী হন তাহলে বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন এর চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ এ আবেদন করে ফেলুন এখুনি।

বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন এর নতুন চাকরির বিজ্ঞপ্তি সংক্ষেপে দেখুন

  • প্রতিষ্ঠানের নাম: বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন
  • নিয়োগবিজ্ঞপ্তি প্রকাশকাল: ০৭ জুন ২০২৪
  • ক্যাটাগরি: ০১ টি
  • শূন্যপদ সংখ্যা: ০১টি
  • চাকরির ধরণ: সরকারি চাকরি
  • কর্মস্থল: সার্কুলার ইমেজ দেখুন
  • অফিশিয়াল ওয়েবসাইট: http://btc.gov.bd/
  • আবেদনকরার মাধ্যম: অনলাইন
  • অনলাইনে আবেদন শুরু: ০৭ জুন ২০২৪
  • আবেদনেরশেষ তারিখ: ৩০ জুন ২০২৪

আরো বিস্তারিত জানতে বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি দেখুন।

বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন নিয়োগ বিজ্ঞপ্তির অফিশিয়াল নোটিশ

বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির অফিশিয়াল নোটিশ ২০২৪ পিডিএফ আনুষ্ঠানিকভাবে প্রকাশিত হয়েছে। আমরা এই লেখায় বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন চাকরির বিজ্ঞপ্তির অফিশিয়াল নোটিশ ছবি আকারে সংযুক্ত করেছি। এছাড়াও, আমরা নিচে বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ এর অফিশিয়াল নোটিশ এর পিডিএফ ফাইল অন্তর্ভুক্ত করেছি।

  বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

BTC Job Circular 2024

আবেদন শুরুর তারিখ: ৭ জুন ২০২৪

আবেদনের শেষ তারিখ: ৩০ জুন ২০২৪

আবেদনের পদ্ধতি: ডাকযোগে

বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন জব সার্কুলার ২০২৪ পিডিএফ ডাউনলোড

বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ PDF প্রকাশ করেছে। আপনার সুবিধার জন্য, আমরা PDF ফাইলটি ডাউনলোড করেছি এবং এখানে বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ PDF ডাউনলোড লিংক সংযুক্ত করে দিয়েছি।

বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন চাকরির বিজ্ঞপ্তি PDF ডাউনলোড করুন

বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন চাকরির মোট শূন্যপদ সংখ্যা

পোস্ট ক্যাটাগরি শূন্যপদ সংখ্যা
০১ ০১ টি

 ) পদের নামঃ সিস্টেম অ্যানালিস্ট
পদ সংখ্যাঃ ০১টি।
শিক্ষাগত যোগ্যতাঃ স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স/কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং/ ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি সংশ্লিষ্ট বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি থাকতে হবে।
মাসিক বেতনঃ (গ্রেড-৫) ৪৩,০০০-৬৯,৮৫০ টাকা।

বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন চাকরির আবেদনের যোগ্যতা ও শর্তবলী

বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন ২০২৪ এ অনলাইন আবেদনের মাধ্যমে নতুন সরকারি চাকরির অফার করছে! বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন সার্কুলার ২০২৪ এর জন্য আবেদন করার জন্য আবেদনকারীর নিম্নলিখিত যোগ্যতা থাকতে হবে।

  • শিক্ষাগত যোগ্যতা: এসএসসি বা সমমান পাস, এইচএসসি বা সমমান পাস এবং স্নাতক বা সমমান পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন।
  • বয়স সীমা: ৩০ জুন ২০২৪ তারিখে, সাধারণ প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছর এবং মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী বা উপজাতীয় কোটাধারীদের জন্য সর্বোচ্চ ৩২ বছর।
  • চাকরির অভিজ্ঞতা: নতুন এবং অভিজ্ঞ উভয় প্রার্থীই বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ আবেদন করতে পারবেন।
  • অন্যান্য যোগ্যতা: পদ অনুযায়ী প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লেখিত অন্যান্য যোগ্যতা থাকতে হবে।
  • জাতীয়তা: প্রার্থীদের অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে।
  • জেলা কোঠা: প্রকাশিত নিয়োগের তথ্য অনুযায়ী উল্লেখিত জেলার প্রার্থীরা বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন চাকরির বিজ্ঞপ্তিতে আবেদন করতে পারবেন।
  ন্যাশনাল টিউবস লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন এর চাকরির গুরুত্বপূর্ণ তারিখ ও সময়

তারিখ সময়
আবেদন শুরু ০৭ জুন ২০২৪
আবেদন করার শেষ সময় ৩০ জুন ২০২৪

বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন চাকরির আবেদনের পদ্ধতি

আপনি কি বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ এর জন্য আবেদন করতে চান? তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আমরা এখানে আলোচনা করেছি কিভাবে সরকারি চাকরির সার্কুলার ২০২৪ এর জন্য আবেদন করতে হয়।

এখন প্রশ্ন হল কিভাবে আবেদন করবেন। বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন চাকরির আবেদন প্রক্রিয়া ডাকযোগে করতে হবে।

আপনি যদি বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন (বিটিসি) নিয়োগ বিজ্ঞপ্তিটিতে আবেদন করার জন্য একজন যোগ্য ও আগ্রহী প্রার্থী হন তাহলে আবেদনপত্র সচিব, বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন, ১ম ১২ তলা সরকারি অফিস ভবন, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ বরাবর আগামী ৩০ জুন ২০২৪ তারিখ অফিস চলাকালীন সময়ের মধ্যে পৌঁছাতে হবে। নির্ধারিত তারিখের পর প্রাপ্ত আবেদনপত্র গ্রহণযোগ্য হবে না।

যেসকল প্রয়োজনীয় কাগজপত্র বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন এ আবেদন করতে লাগবে

বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন চাকরির নিয়োগে কেবলমাত্র লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণ মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সুযােগ পাবেন। মৌখিক পরীক্ষার সময় সকল প্রার্থীকে নিচে উল্লিখিত কাগজপত্র প্রদর্শন করতে হবে। অবশ্যই মূল কপি প্রদর্শন করতে হবে। প্রতিটির ০১ টি করে সত্যায়িত কপিও সঙ্গে নিতে হবে।

  • সকল স্তরের শিক্ষাগত যােগ্যার সনদপত্র।
  • নাগরিকত্বের সনদপত্র।
  • শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে সমাজসেবা কার্যালয় হতে প্রাপ্ত সনদপত্র।
  • মুক্তিযােদ্ধা কোটায় আবেদনকারী প্রার্থীদের মুক্তিযােদ্ধার সনদপত্র।
  • চারিত্রিক সনদপত্র।
  • ভােটার আইডি কার্ড কিংবা জন্ম সনদ।
  • Applicant’s Copy/আবেদনের কপি।

নোট: সকল সনদপত্রের ফটোকপি, ছবি ও অন্যান্য কাগজপত্র (যদি থাকে) প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত হতে হবে। সত্যায়নে সত্যায়নকারী কর্মকর্তার নাম, পদবিসহ সীল ও স্বাক্ষর থাকতে হবে।

বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন ফি প্রদানের পদ্ধতি

আবেদন ফি বাবদ ৩০০/- টাকার ব্যাংক ড্রাফট/পে-অর্ডার করে এর নম্বর ও তারিখ এবং তা ইস্যুকৃত ব্যাংক শাখার নাম আবেদনে উল্লেখ করতে হবে।

  বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন প্রবেশপত্র ডাউনলোড করুন

একবার বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন প্রবেশপত্র ইস্যু হয়ে গেলে, প্রার্থীদের তাদের মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমে অবহিত করা হবে। প্রার্থীরা http://btc.gov.bd/ এর মাধ্যমে তাদের ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন প্রবেশপত্র ডাউনলোড করতে পারেন।

বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন চাকরি পরীক্ষার তথ্য

সকল পদের জন্য বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন লিখিত পরীক্ষা এবং ভাইভা পরীক্ষা নেওয়া হবে। তবে কিছু পদে ভাইভা পরীক্ষার আগে ব্যবহারিক পরীক্ষা নেওয়া হবে। সুতরাং, বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ এর নিয়োগ পরিক্ষা ০৩টি ধাপে অনুষ্ঠিত হবে।

  • লিখিত পরীক্ষা
  • ব্যবহারিক পরীক্ষা (যেখানে প্রযোজ্য)
  • লাইভ পরীক্ষা।

বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন পরীক্ষার তারিখ, আসন বিন্যাস, ফলাফল

কর্তৃপক্ষ বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন পরীক্ষার তারিখ, আসন বিন্যাস এবং ফলাফল অফিসিয়াল ওয়েবসাইট এর নোটিশ বোর্ডে প্রকাশ করবে। আপনি আমাদের ডেইলিশিক্ষা ওয়েবসাইটে বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন পরীক্ষার তারিখ, আসন বিন্যাস এবং বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন পরীক্ষার ফলাফল ২০২৪ পাবেন ।

হেল্পলাইন/যোগাযোগ

বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন নিয়োগে Online-এ আবেদনের সময় কোন সমস্যার সম্মুখীন হলে নিম্নে বর্ণিত ফোন নম্বর কিংবা ই-মেইল ব্যবহার করে যথাযথ কর্তৃপক্ষের নিকট হতে সাহায্য নিতে পারবেন।

  • হেল্পলাইন নম্বর: যেকোন মোবাইল হইতে+88 02 9340209 এ কল করুন।
  • মেইল: [email protected] ই-মেইলে যোগাযোগ করা যাইবে।
  • অফিসিয়াল ওয়েবসাইট: http://btc.gov.bd/

আমরা বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ সম্পর্কিত সকল ধরনের তথ্য শেয়ার করেছি। আমরা আশা করি যে বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন এর চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ এর এই বিস্তারিত লেখাটি আপনাকে সাহায্য করবে। সরকারি চাকরির  সার্কুলার ২০২৪ সম্পর্কে আপনার কোন প্রশ্ন থাকলে, অনুগ্রহ করে নির্দ্বিধায় মন্তব্য করার মাধ্যমে জিজ্ঞাসা করুন।

আরো দেখুন: ডাক বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

Leave a Comment