সিলেট জেলা ও দায়রা জজ আদালতে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

সিলেট জেলা ও দায়রা জজ আদালতে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ Sylhet District and Sessions Judge Court Job Circular অফিসিয়াল ওয়েবসাইট এ প্রকাশিত হয়েছে। সিলেট জেলা ও দায়রা জজ আদালতে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ বাংলাদেশের সবচেয়ে আকর্ষণীয় সরকারি চাকরির সার্কুলারগুলির মধ্যে একটি। আপনি যদি সিলেট জেলা ও দায়রা জজ আদালতে এ কাজ করতে আগ্রহী হন তাহলে সময় শেষ হবার পূর্বেই আবেদন করে ফেলুন।

সিলেট জেলা ও দায়রা জজ আদালতে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

সিলেট জেলা ও দায়রা জজ আদালতে নিয়োগ বিজ্ঞপ্তি ০৫ জুলাই ২০২৪ এ প্রকাশিত হয়েছে। সিলেট জেলা ও দায়রা জজ আদালতে এর আবেদন শুরু হবে ০৫ জুলাই ২০২৪ থেকে এবং আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২৫ জুলাই ২০২৪ পর্যন্ত।

সিলেট জেলা ও দায়রা জজ আদালতে চাকরির বিজ্ঞপ্তি ২০২৪

সিলেট জেলা ও দায়রা জজ আদালতে চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ আবেদনপত্র ডাকযোগে/ কুরিয়ার এর মাধ্যমে আবেদনকারীদেরকে পাঠানোর জন্য অনুরোধ করা হয়েছে।

সিলেট জেলা ও দায়রা জজ আদালতে এর চাকরির বিজ্ঞপ্তি সরকারি প্রতিষ্ঠানে চাকরি পাওয়ার একটি সুবর্ণ সুযোগ করে দিচ্ছে। সিলেট জেলা ও দায়রা জজ আদালতে এর চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ বাংলাদেশের সেরা সরকারি চাকরির সার্কুলারগুলির মধ্যে একটি। সিলেট জেলা ও দায়রা জজ আদালতে এর অধীনে কাজ করুন এবং উপার্জন করুন এবং সুন্দরভাবে জীবনযাপন করুন। সুতরাং, আপনি যদি সরকারি চাকরিতে আবেদন করতে আগ্রহী হন তাহলে সিলেট জেলা ও দায়রা জজ আদালতে এর চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ এ আবেদন করে ফেলুন এখুনি।

সিলেট জেলা ও দায়রা জজ আদালতে এর নতুন চাকরির বিজ্ঞপ্তি সংক্ষেপে দেখুন

  • প্রতিষ্ঠানের নামসিলেট জেলা ও দায়রা জজ আদালতে
  • নিয়োগবিজ্ঞপ্তি প্রকাশকাল: ০৫ জুলাই ২০২৪
  • ক্যাটাগরি০১ টি
  • শূন্যপদ সংখ্যা০১ টি
  • চাকরির ধরণসরকারি চাকরি
  • কর্মস্থলসার্কুলার ইমেজ দেখুন
  • অফিশিয়াল ওয়েবসাইটhttps://sylhet.judiciary.gov.bd/   
  • আবেদনকরার মাধ্যম: কুরিয়ার/ ডাকযোগে
  • আবেদন শুরু০৫ জুলাই ২০২৪
  • আবেদনে রশেষ তারিখ: ২৫ জুলাই ২০২৪

আরো বিস্তারিত জানতে সিলেট জেলা ও দায়রা জজ আদালতে নিয়োগ বিজ্ঞপ্তি দেখুন।

সিলেট জেলা ও দায়রা জজ আদালতে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ অফিশিয়াল নোটিশ

সিলেট জেলা ও দায়রা জজ আদালতে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ অফিশিয়াল নোটিশ তাদের ওয়েবসাইটে প্রকাশ করেছে। নিম্নে আবেদন কবে শুরু হবে এবং শেষ হবে তা উল্ল্যেখ করে দেওয়া হলো।

image

আবেদন শুরু হবে: ০৫ জুলাই ২০২৪

আবেদনের শেষ সময়: ২৫ জুলাই ২০২৪

সিলেট জেলা ও দায়রা জজ আদালতে চাকরির মোট শূন্যপদ সংখ্যা

পোস্ট ক্যাটাগরি শূন্যপদ সংখ্যা
 ০১  ০১ টি
  তিতাস গ্যাস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪। Titas Gas Job Circular

০১) পদের নামঃ সাঁট-মুদ্রাক্ষরিক কাম- কম্পিউটার অপারেটর
পদ সংখ্যাঃ ০১ টি।
শিক্ষাগত যোগ্যতাঃ যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি ।
অন্যান্য যোগ্যতাঃ সরকার অনুমোদিত প্রতিষ্ঠান হতে সাঁটলিপি ও কম্পিউটার কোর্সের সনদপ্রাপ্ত হতে হবে।
মাসিক বেতনঃ ১১,০০০-২৬,৫৯০ টাকা।

সিলেট জেলা ও দায়রা জজ আদালতে চাকরির আবেদনের যোগ্যতা ও শর্তবলী

সিলেট জেলা ও দায়রা জজ আদালতে ২০২৪ এ অনলাইন আবেদনের মাধ্যমে নতুন সরকারি চাকরির অফার করছে! সিলেট জেলা ও দায়রা জজ আদালতে সার্কুলার ২০২৪ এর জন্য আবেদন করার জন্য আবেদনকারীর নিম্নলিখিত যোগ্যতা থাকতে হবে।

  • শিক্ষাগত যোগ্যতা: নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখিত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে।
  • বয়স সীমা: ২৫ জুলাই ২০২৪ তারিখে, সাধারণ প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছর এবং মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী বা উপজাতীয় কোটাধারীদের জন্য সর্বোচ্চ ৩২ বছর।
  • চাকরির অভিজ্ঞতা: নতুন এবং অভিজ্ঞ উভয় প্রার্থীই সিলেট জেলা ও দায়রা জজ আদালতে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ আবেদন করতে পারবেন।
  • অন্যান্য যোগ্যতাপদ অনুযায়ী প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লেখিত অন্যান্য যোগ্যতা থাকতে হবে।
  • জাতীয়তাপ্রার্থীদের অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে।
  • জেলা কোঠা: প্রকাশিত নিয়োগের তথ্য অনুযায়ী উল্লেখিত জেলার প্রার্থীরা সিলেট জেলা ও দায়রা জজ আদালতে চাকরির বিজ্ঞপ্তিতে আবেদন করতে পারবেন।

সিলেট জেলা ও দায়রা জজ আদালতে নিয়োগে আবেদন করার পদ্ধতি

সিলেট জেলা ও দায়রা জজ আদালতে নিয়োগ বিজ্ঞপ্তিটিতে আবেদন করার জন্য আপনি যদি একজন যোগ্য ও আগ্রহী প্রার্থী হন তাহলে আবেদন করার পূর্বে তাদের অফিশিয়াল নোটিশটি ভালো করে পড়ে নিন। প্রার্থীকে সভাপতি, তৃতীয় ও চতুর্থ শ্রেণির পদসমূহের সরাসরি নিয়োগের লক্ষ্যে গঠিত বিভাগীয় নির্বাচন কমিটি, সিলেট বরাবর আবেদনপত্রে

(ক) প্রার্থীর নাম

(খ) পিতা/স্বামীর নাম

(গ) মাতার নাম

(ঘ) স্থায়ী ঠিকানা

(ঙ) বর্তমান ঠিকানা

(চ) নিজ জেলা

(ছ) জন্ম তারিখ

(জ) ৩১/০৭/২০২৪ইং তারিখে প্রার্থীর বয়স

(ঝ) জাতীয়তা

(ঞ) জাতীয় পরিচয়পত্র নং

(ট) ধর্ম

(ঠ) শিক্ষাগত যোগ্যতা

(ড) অভিজ্ঞতা (যদি থাকে)

(ঢ) কোটা (যদি থাকে) উল্লেখ করতে হবে।

আবেদনপত্র আগামী ২৫/০৭/২০২৪ইং তারিখ বিকাল ৫.০০ ঘটিকার মধ্যে অফিস চলাকালীন সময়ে ডাকযোগে অথবা সরাসরি সভাপতি, তৃতীয় ও চতুর্থ শ্রেণির পদসমূহের সরাসরি নিয়োগের লক্ষ্যে গঠিত বিভাগীয় নির্বাচন কমিটি, সিলেট-এরকার্যালয় বরাবর পৌঁছাতে হবে । উক্ত তারিখ ও সময়ের পর কোনো আবেদনপত্র গ্রহণ করা হবে না । ২৫/০৭/২০২৪ইং তারিখে প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বৎসর হতে হবে । প্রার্থী যদি মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধার সন্তান হন সেক্ষেত্রে তাদের বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

  কাস্টম হাউস ঢাকা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

যেসকল প্রয়োজনীয় কাগজপত্র সিলেট জেলা ও দায়রা জজ আদালতে এ আবেদন করতে লাগবে

সিলেট জেলা ও দায়রা জজ আদালতে চাকরির নিয়োগে আবেদন করতে নিম্নে উল্লেখিত কাগজ পত্রগুলো সঠিকভাবে দিতে হবে।

আবেদন পত্রের সাথে নিম্নোক্ত কাগজাদি সংযুক্ত করতে হবে:

শিক্ষাগত যোগ্যতা

(ক) যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি । (খ) সরকার অনুমোদিত প্রতিষ্ঠান হতে সাঁটলিপি ও কম্পিউটার কোর্সের সনদপ্রাপ্ত হতে হবে ।

(গ) সাঁটলিপিতে প্রতি মিনিটে ইংরেজিতে ১০০ শব্দ ও বাংলায় ৭০ শব্দ লেখার গতি অবশ্যই থাকতে হবে ।

(ঘ) কম্পিউটারে ইংরেজিতে প্রতি মিনিটে ৩৫ শব্দ এবং বাংলায় প্রতি মিনিটে ৩০ শব্দ টাইপিং গতি অবশ্যই থাকতে হবে ।

মুক্তিযোদ্ধার/শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের আবেদনপত্রের সাথে মুক্তিযোদ্ধা পিতা/মাতার মুক্তিযোদ্ধার সনদের সত্যিায়িত ফটোকপি (যথাযথভাবে উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত ও প্রতিস্বাক্ষরিত) দাখিল করতে হবে। বয়সের ক্ষেত্রে কোনো হলফনামা গ্রহণযোগ্য হবে না । আবেদনপত্রের সাথে নিম্নলিখিত কাগজপত্র সংযুক্ত করতে হবে :

০১) শিক্ষাগত যোগ্যতার সত্যায়িত অনুলিপি ।

০২) প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত সদ্য তোলা ০৩ (তিন) কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি । (গ) স্থানীয় সিটি কর্পোরেশন বা পৌরসভার মেয়র/ওয়ার্ড কমিশনার/ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রদত্ত নাগরিকত্ব সনদের সত্যায়িত অনুলিপি ।

০৩) বিবাহিত মহিলা প্রার্থীদের ক্ষেত্রে নাগরিকত্ব সনদে স্বামীর স্থায়ী ঠিকানা উল্লেখ করতে হবে ।

০৪) জাতীয় পরিচয়পত্র/জন্ম নিবন্ধন সনদপত্রের সত্যায়িত অনুলিপি ।

০৫) প্রার্থীর নাম ঠিকানাসহ ১০/-(দশ) টাকার ডাকটিকিট সম্বলিত ৯.৫ ইঞ্চি x ৪.৫ ইঞ্চি মাপের একটি ফেরত খাম । চাকুরীরত প্রার্থীকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

০৬) পরীক্ষার ফি’ বাবদ ১০০ টাকার পোস্টাল অর্ডার সভাপতি, তৃতীয় ও চতুর্থ শ্রেণির পদসমূহের সরাসরি নিয়োগের লক্ষ্যে গঠিত বিভাগীয় নির্বাচন কমিটি, সিলেট বরাবর আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।

০৭) ত্রুটিপূর্ণ আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে ।

০৮) উপযুক্ত প্রার্থীদের লিখিত পরীক্ষার তারিখ, সময় ও স্থান প্রবেশপত্রের মাধ্যমে জানানো হবে ।

০৯) মৌখিক পরীক্ষার সময় প্রার্থীকে অবশ্যই শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য সকল সনদের মূলকপি প্রদর্শন করতে হবে ।

১০) পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোনপ্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না ।

১১) খামের উপর অবশ্যই পদের নাম ও নিজ জেলা স্পষ্টাক্ষরে উল্লেখ করতে হবে ।

১২) প্রচলিত নিয়োগ বিধি ও আইন/প্রচলিত মুক্তিযোদ্ধা কোটাসহ অন্যান্য কোটা/নিয়োগ সংক্রান্ত সরকারের অপরাপর বিধি/আদেশ ও আনুষ্ঠানিকতা যথাযথভাবে অনুসরণ করা হবে ।

  বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

১৩) ছবি ও প্রয়োজনীয় কাগজপত্র সত্যায়নকারী কর্মকর্তার নামসহ সীল ব্যবহৃত হতে হবে ।

১৪) নিয়োগ সংক্রান্ত বিষয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে ।

১৫) কোনো তথ্য গোপন করে বা ভুল তথ্য প্রদান করে চাকুরীতে নিয়োগপ্রাপ্ত হলে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়োগাদেশ বাতিল করে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে ।

প্রার্থী কর্তৃক শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা, জন্ম তারিখ, বয়স, স্থায়ী ঠিকানা নিজ জেলা সহ আবেদন পত্রে প্রদানকৃত অন্যান্য যেকোন তথ্য অসম্পূর্ণ বা অসত্য বা অসঙ্গতিপূর্ণ প্রমাণিত হলে আবেদনকারীর প্রার্থীতা বাতিল বলে গণ্য হবে।

সিলেট জেলা ও দায়রা জজ আদালতে প্রবেশপত্র ডাউনলোড করুন

একবার সিলেট জেলা ও দায়রা জজ আদালতে প্রবেশপত্র ইস্যু হয়ে গেলে, প্রার্থীদের তাদের মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমে অবহিত করা হবে। প্রার্থীরা https://sylhet.judiciary.gov.bd এর মাধ্যমে তাদের ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে সিলেট জেলা ও দায়রা জজ আদালতে প্রবেশপত্র ডাউনলোড করতে পারেন।

সিলেট জেলা ও দায়রা জজ আদালতে চাকরি পরীক্ষার তথ্য

সকল পদের জন্য সিলেট জেলা ও দায়রা জজ আদালতে লিখিত পরীক্ষা এবং ভাইভা পরীক্ষা নেওয়া হবে। তবে কিছু পদে ভাইভা পরীক্ষার আগে ব্যবহারিক পরীক্ষা নেওয়া হবে। সুতরাং, সিলেট জেলা ও দায়রা জজ আদালতে চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ এর নিয়োগ পরিক্ষা ০৩টি ধাপে অনুষ্ঠিত হবে।

  • লিখিত পরীক্ষা
  • ব্যবহারিক পরীক্ষা (যেখানে প্রযোজ্য)
  • লাইভ পরীক্ষা।

সিলেট জেলা ও দায়রা জজ আদালতে পরীক্ষার তারিখ, আসন বিন্যাস, ফলাফল

কর্তৃপক্ষ সিলেট জেলা ও দায়রা জজ আদালতে পরীক্ষার তারিখ, আসন বিন্যাস এবং ফলাফল অফিসিয়াল ওয়েবসাইট এর নোটিশ বোর্ডে প্রকাশ করবে। আপনি আমাদের ডেইলিশিক্ষা ওয়েবসাইটে সিলেট জেলা ও দায়রা জজ আদালতে পরীক্ষার তারিখ, আসন বিন্যাস এবং সিলেট জেলা ও দায়রা জজ আদালতে পরীক্ষার ফলাফল ২০২৪ পাবেন ।

হেল্পলাইন/যোগাযোগ

সিলেট জেলা ও দায়রা জজ আদালতে নিয়োগে Online-এ আবেদনের সময় কোন সমস্যার সম্মুখীন হলে নিম্নে বর্ণিত ফোন নম্বর কিংবা ই-মেইল ব্যবহার করে যথাযথ কর্তৃপক্ষের নিকট হতে সাহায্য নিতে পারবেন।

আমরা সিলেট জেলা ও দায়রা জজ আদালতে চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ সম্পর্কিত সকল ধরনের তথ্য শেয়ার করেছি। আমরা আশা করি যে সিলেট জেলা ও দায়রা জজ আদালতে এর চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ এর এই বিস্তারিত লেখাটি আপনাকে সাহায্য করবে। সরকারি চাকরির  সার্কুলার ২০২৪ সম্পর্কে আপনার কোন প্রশ্ন থাকলে, অনুগ্রহ করে নির্দ্বিধায় মন্তব্য করার মাধ্যমে জিজ্ঞাসা করুন।

আরো দেখুন:

সিলেট জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

Leave a Comment