জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ NMST Job Circular অফিসিয়াল ওয়েবসাইট এ প্রকাশিত হয়েছে। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ বাংলাদেশের সবচেয়ে আকর্ষণীয় সরকারি চাকরির সার্কুলারগুলির মধ্যে একটি। আপনি যদি জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এ কাজ করতে আগ্রহী হন তাহলে সময় শেষ হবার পূর্বেই আবেদন করে ফেলুন।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর নিয়োগ বিজ্ঞপ্তি ১১ জুলাই ২০২৪ এ প্রকাশিত হয়েছে। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এর অনলাইন আবেদন শুরু হবে ১১ জুলাই ২০২৪ থেকে এবং আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ জুলাই ২০২৪ পর্যন্ত।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর চাকরির বিজ্ঞপ্তি ২০২৪

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ আবেদনপত্র ডাকযোগে/ কুরিয়ার এর মাধ্যমে আবেদনকারীদেরকে পাঠানোর জন্য অনুরোধ করা হয়েছে।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এর চাকরির বিজ্ঞপ্তি সরকারি প্রতিষ্ঠানে চাকরি পাওয়ার একটি সুবর্ণ সুযোগ করে দিচ্ছে। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এর চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ বাংলাদেশের সেরা সরকারি চাকরির সার্কুলারগুলির মধ্যে একটি। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এর অধীনে কাজ করুন এবং উপার্জন করুন এবং সুন্দরভাবে জীবনযাপন করুন। সুতরাং, আপনি যদি সরকারি চাকরিতে আবেদন করতে আগ্রহী হন তাহলে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এর চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ এ আবেদন করে ফেলুন এখুনি।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এর নতুন চাকরির বিজ্ঞপ্তি সংক্ষেপে দেখুন

  • প্রতিষ্ঠানের নামজাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর
  • নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশকাল: ১১ জুলাই ২০২৪
  • ক্যাটাগরি০১ টি
  • শূন্যপদ সংখ্যা০২ টি
  • চাকরির ধরণসরকারি চাকরি
  • কর্মস্থলসার্কুলার ইমেজ দেখুন
  • অফিশিয়াল ওয়েবসাইটhttp://www.nmst.gov.bd/
  • আবেদনকরার মাধ্যম: ডাকযোগে / কুরিয়ারে
  • অনলাইনে আবেদন শুরু১১ জুলাই ২০২৪
  • আবেদনের শেষ তারিখ: ৩০ জুলাই ২০২৪

আরো বিস্তারিত জানতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর নিয়োগ বিজ্ঞপ্তি দেখুন।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ অফিশিয়াল নোটিশ

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ অফিশিয়াল নোটিশ তাদের ওয়েবসাইটে প্রকাশ করেছে। নিম্নে আবেদন কবে শুরু হবে এবং শেষ হবে তা উল্ল্যেখ করে দেওয়া হলো।

  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

image

আবেদন শুরু হবে: আবেদন শুরু হয়েছে

আবেদনের শেষ সময়: ৩০ জুলাই ২০২৪

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর চাকরির মোট শূন্যপদ সংখ্যা

পোস্ট ক্যাটাগরি শূন্যপদ সংখ্যা
 ০১  ০২ টি

০১) পদের নামঃ সহকারী কিউরেটর (অস্থায়ী)
পদ সংখ্যাঃ ০১টি।
শিক্ষাগত যোগ্যতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হইতে পদার্থ, ফলিত পদার্থ, কম্পিউটার, ফলিত রসায়ন, উদ্ভিদ বা প্রাণীবিজ্ঞানে দ্বিতীয় শ্রেণীর স্নাতকোত্তর ডিগ্রী অথবা যান্ত্রিক, বৈদ্যুতিক বা কম্পিউটার প্রকৌশলে দ্বিতীয় শ্রেণীর স্নাতক ডিগ্রীঃ তবে শর্ত থাকে যে, কোন পরীক্ষায় তৃতীয় বিভাগ বা শ্রেণী গ্রহণযোগ্য হবে না।
মাসিক বেতনঃ ২২০০০-৫৩০৬০ টাকা।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর চাকরির আবেদনের যোগ্যতা ও শর্তবলী

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর ২০২৪ এ অনলাইন আবেদনের মাধ্যমে নতুন সরকারি চাকরির অফার করছে! জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর সার্কুলার ২০২৪ এর জন্য আবেদন করার জন্য আবেদনকারীর নিম্নলিখিত যোগ্যতা থাকতে হবে।

  • শিক্ষাগত যোগ্যতা: নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখিত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে।
  • বয়স সীমা: ৩০ জুলাই ২০২৪ তারিখে, সাধারণ প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছর এবং মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী বা উপজাতীয় কোটাধারীদের জন্য সর্বোচ্চ ৩২ বছর।
  • চাকরির অভিজ্ঞতা: নতুন এবং অভিজ্ঞ উভয় প্রার্থীই জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ আবেদন করতে পারবেন।
  • অন্যান্য যোগ্যতাপদ অনুযায়ী প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লেখিত অন্যান্য যোগ্যতা থাকতে হবে।
  • জাতীয়তাপ্রার্থীদের অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে।
  • জেলা কোঠা: প্রকাশিত নিয়োগের তথ্য অনুযায়ী উল্লেখিত জেলার প্রার্থীরা জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর চাকরির বিজ্ঞপ্তিতে আবেদন করতে পারবেন।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর নিয়োগে আবেদন করার পদ্ধতি

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর নিয়োগ বিজ্ঞপ্তিটিতে আবেদন করার জন্য আপনি যদি একজন যোগ্য ও আগ্রহী প্রার্থী হন তাহলে আবেদন করার পূর্বে তাদের অফিশিয়াল নোটিশটি ভালো করে পড়ে নিন।

সরকার নির্ধারিত চাকুরির আবেদন ফরমে আবেদন দাখিল করতে হবে। আবেদন ফরমের নমুনা এ অফিসের Website: www.nmst.gov.bd থেকে বা জনপ্রশাসন মন্ত্রণালয়ের Website: www.mopa.gov.bd থেকে ডাউনলোড করা যাবে বা অফিসের নোটিশ বোর্ডে পাওয়া যাবে।

  মোংলা বন্দর কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

আপনি যদি জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর (এনএমএসটি) নিয়োগ বিজ্ঞপ্তিটিতে আবেদন করার জন্য একজন যোগ্য ও আগ্রহী প্রার্থী হন তাহলে আবেদনপত্র ডাকযোগে মহাপরিচালক, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর, আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকা-১২০৭ বরাবর আগামী ৩০/০৭/২০২৪ তারিখ অফিস সময়ের মধ্যে পৌঁছাতে হবে।

সরাসরি দাখিলকৃত কোন আবেদনপত্র এবং নির্ধারিত তারিখ উত্তীর্ণের পর ডাকযোগে বা অন্য কোনভাবে প্রাপ্ত আবেদনপত্র গ্রহণযোগ্য হবে না।

যেসকল প্রয়োজনীয় কাগজপত্র জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এ আবেদন করতে লাগবে

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর চাকরির নিয়োগে আবেদন করতে নিম্নে উল্লেখিত কাগজ পত্রগুলো সঠিকভাবে দিতে হবে।

আবেদন পত্রের সাথে নিম্নোক্ত কাগজাদি সংযুক্ত করতে হবে:

আবেদন পত্রের খামের উপরের ডানপাশে পদের নাম উল্লেখ করতে হবে এবং আবেদনপত্রের সাথে প্রার্থীর যোগাযোগের ঠিকানা উল্লেখপূর্বক ১০.০০ টাকা মূল্যের অব্যবহৃত ডাকটিকেট সংযুক্ত ৯.৫ ইঞ্চি x৪ ইঞ্চি পরিমাপের একটি ফেরত খাম দিতে হবে।

নিয়োগ বিষয়ে সরকারি নিয়মাবলী এবং সরকারের সর্বশেষ জারীকৃত পরিপত্র/নীতিমালা অনুসরণ করা হবে।

আবেদনকারীকে তাঁর সর্বশেষ অর্জিত শিক্ষাগত যোগ্যতার তথ্য আবশ্যিকভাবে উল্লেখ করতে হবে।

এক জেলার বাসিন্দা অন্য জেলার বাসিন্দা হিসেবে আবেদন করতে পারবেন না।

সরকারি/আধা সরকারি সংস্থায় চাকুরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। অগ্রিম কপি গ্রহণযোগ্য নয়।

অসম্পূর্ণ ও ত্রুটিপূর্ণ আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।

নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

মৌখিক পরীক্ষার সময় সংশ্লিষ্ট সকল সনদপত্রের মূলকপি প্রদর্শন করতে হবে এবং সকল সনদপত্রের সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে। এছাড়া, জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণপত্র হিসেবে ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশন কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদ ও জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপি প্রদান করতে হবে। চাকুরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিপত্র দাখিল করতে হবে।

কর্তৃপক্ষ যেকোন বা সকল আবেদনপত্র বাতিল করতে পারবেন। এ বিষয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

আবেদনপত্রের সাথে বাংলাদেশের যেকোন তফসিলি ব্যাংক থেকে মহাপরিচালক, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর, ঢাকা-এর অনুকূলে প্রার্থীদের ৬০০ টাকার অফেরতযোগ্য ব্যাংক ড্রাফট/পে-অর্ডার জমা দিতে হবে। এছাড়া পাসপোর্ট আকারের ৩ (তিন) কপি ছবি ব্যতীত আর কোন কাগজপত্র জমা দিতে হবে না।

  বাংলাদেশ মেরিন একাডেমি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

প্রার্থী কর্তৃক শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা, জন্ম তারিখ, বয়স, স্থায়ী ঠিকানা নিজ জেলা সহ আবেদন পত্রে প্রদানকৃত অন্যান্য যেকোন তথ্য অসম্পূর্ণ বা অসত্য বা অসঙ্গতিপূর্ণ প্রমাণিত হলে আবেদনকারীর প্রার্থীতা বাতিল বলে গণ্য হবে।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর প্রবেশপত্র ডাউনলোড করুন

একবার জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর প্রবেশপত্র ইস্যু হয়ে গেলে, প্রার্থীদের তাদের মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমে অবহিত করা হবে। তাদের অফিশিয়াল ওয়েবসাইট থেকে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর প্রবেশপত্র ডাউনলোড করতে পারেন।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর চাকরি পরীক্ষার তথ্য

সকল পদের জন্য জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর লিখিত পরীক্ষা এবং ভাইভা পরীক্ষা নেওয়া হবে। তবে কিছু পদে ভাইভা পরীক্ষার আগে ব্যবহারিক পরীক্ষা নেওয়া হবে। সুতরাং, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ এর নিয়োগ পরিক্ষা ০৩টি ধাপে অনুষ্ঠিত হবে।

  • লিখিত পরীক্ষা
  • ব্যবহারিক পরীক্ষা (যেখানে প্রযোজ্য)
  • লাইভ পরীক্ষা।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর পরীক্ষার তারিখ, আসন বিন্যাস, ফলাফল

কর্তৃপক্ষ জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর পরীক্ষার তারিখ, আসন বিন্যাস এবং ফলাফল অফিসিয়াল ওয়েবসাইট এর নোটিশ বোর্ডে প্রকাশ করবে। আপনি আমাদের ডেইলিশিক্ষা ওয়েবসাইটে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর পরীক্ষার তারিখ, আসন বিন্যাস এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর পরীক্ষার ফলাফল ২০২৪ পাবেন ।

হেল্পলাইন/যোগাযোগ

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর নিয়োগে Online-এ আবেদনের সময় কোন সমস্যার সম্মুখীন হলে নিম্নে বর্ণিত ফোন নম্বর কিংবা ই-মেইল ব্যবহার করে যথাযথ কর্তৃপক্ষের নিকট হতে সাহায্য নিতে পারবেন।

  • হেল্পলাইন নম্বর: যেকোন মোবাইল হইতে 02-58160609এ কল করুন।
  • মেইল[email protected] ই-মেইলে যোগাযোগ করা যাইবে।
  • অফিসিয়াল ওয়েবসাইটhttp://www.nmst.gov.bd/

আমরা জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ সম্পর্কিত সকল ধরনের তথ্য শেয়ার করেছি। আমরা আশা করি যে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এর চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ এর এই বিস্তারিত লেখাটি আপনাকে সাহায্য করবে। সরকারি চাকরির  সার্কুলার ২০২৪ সম্পর্কে আপনার কোন প্রশ্ন থাকলে, অনুগ্রহ করে নির্দ্বিধায় মন্তব্য করার মাধ্যমে জিজ্ঞাসা করুন।

আরো সরকারি চাকরি দেখুন:

নদী গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

Leave a Comment