Think and grow rich Bangla pdf download

Think and grow rich bangla pdf download। আসলে সবাই অনেক ধনী হতে চায়। কিন্তু ধনী হবার জন্য দরকার হয় থিংক। অনেকেই এই থিংক করতে পারে না। কিন্তু এই বই টি পড়ার পর থেকে তার মনে একটা থিংক কাজ করবো যা দ্বারা যে কেউ ধনী হতে পারবে।সুতরাং যারা যারা ধনী হতে চান তারা কোন কিছু না ভাবেই বইটি কিনে ফেলেন।আশা করি আপনার অনেক উপকার হবে

বই: থিংক অ্যান্ড গ্রো রিচ

লেখক: নেপোলিয়ন হিল (অনুবাদক: অনীশ দাস অপু )

ক্যাটাগরি: আত্ম-উন্নয়ন ও মেডিটেশন

ভাষা: বাংলায় অনুবাদ

ফরম্যাট: Free Download (ফ্রি ডাউনলোড)

প্রকাশনী: মুক্তদেশ প্রকাশন

প্রকাশকাল: ২০১৬

মোট পেজ: ১৭৫ টি

ফাইল সাইজ: ৫.৪ এম্বি

থিংক এন্ড গ্রো রিচ pdf download বইয়ের প্রথম কিছূ অংশ পড়ুন।

চিন্তার শক্তি

ত্রিশ বছর আগে এডুইন সি. বার্নেস আবিষ্কার করেন মানুষ যে সত্যি ভাবে এবং সমৃদ্ধি লাভ করে, কথাটি কতটা সত্যি। তবে তাঁর এ আবিষ্কার এক বসাতে আসেনি। অল্প অল্প করে তিনি বিষয়টি উপলব্ধি করেছিলেন, শুরু করেছিলেন। বিখ্যাত এডিসনের ব্যবসায়ী সহযোগী হওয়ার তীব্র বাসনা নিয়ে।

বার্নেসের আকাঙ্ক্ষা বা বাসনার একটি বৈশিষ্ট্য ছিল সুনির্দিষ্ট। তিনি এডিসনের সঙ্গে কাজ করতে চেয়েছিলেন, তাঁর জন্য নয়। যখন এই আকাঙ্ক্ষা বা ইমপালস (তাড়না) তাঁর মনের মধ্যে প্রথম খেলে যায়, এটিকে নিয়ে কাজ করার মতো অবস্থানে তিনি ছিলেন না। তাঁর সামনে দু’টি কঠিন সমস্যা ছিল। প্রথমত মি. এডিসনের সঙ্গে তাঁর কোনো জানাশোনা ছিল না, দ্বিতীয়ত নিউজার্সির অরেঞ্জে যাওয়ার ট্রেন ভাড়া তাঁর কাছে ছিল না। এসব সমস্যা এরকম বাসনা চরিতার্থ করার ক্ষেত্রে বেশিরভাগ মানুষকেই নিরুৎসাহিত করে তুলত কিন্তু বার্নেস ছিলেন ভিন্ন ধাতুতে গড়া….

আরও পড়ুন:   বিপদ যখন নিয়ামত pdf download

লেখক পরিচিতি:

নেপোলিয়ন হিল

আমেরিকায় জন্মগ্রহণ করা অলিভার নেপোলিয়ন হিল আত্মোন্নয়নধর্মী রচনা লেখকদের মাঝে প্রথমদিককার একজন। ব্যক্তিগত উন্নয়ন ও সফলতা লাভের বিভিন্ন দিক লেখনীতে তুলে এনে বিংশ শতাব্দীর অন্যতম সফল আত্মোন্নয়নমূলক লেখক হিসেবে আত্মপ্রকাশ ঘটে হিলের। নেপোলিয়ন হিলের জন্ম যুক্তরাষ্ট্রের সাউথইস্ট ভার্জিনিয়ায় ২৬ অক্টোবর, ১৮৮৩ সালে। আর্থিক অসচ্ছলতার কারণে শেষ পর্যন্ত ল’স্কুলের পড়াশোনা শেষ করতে পারেননি তিনি। এর আগে থেকেই যুক্ত ছিলেন সাংবাদিকতার সাথে, সেই ১৩ বছর বয়স থেকে। ১৯০৮ সালে এন্ড্রু কার্নেগীর সাক্ষাৎকার নিতে গিয়ে হিলের জীবনে আসে বিশাল পালাবদল। তখনকার সময়ের অন্যতম প্রভাবশালী শিল্পপতি কার্নেগী তাকে পরামর্শ দেন ধনী ও সফল ব্যক্তিদের সাক্ষাৎকার নিতে ও তাদের সাফল্যের সূত্র সম্পর্কে জানতে। এরপর তিনি বিশ্ববিখ্যাত সফল ব্যক্তিদের সাক্ষাৎকার নেওয়া শুরু করেন। এই তালিকায় আছেন হেনরি ফোর্ড, আলেকজান্ডার গ্রাহাম বেলসহ আরো অনেকে। এমন ৪৫টি সাক্ষাৎকারের লব্ধ অভিজ্ঞতা নিয়ে তিনি প্রকাশ করেন তাঁর প্রথম রচনা ‘দ্য ল অব সাকসেস’। এই বইয়ে তিনি সাফল্যের সূত্রকে ব্যখ্যা করেছেন গণতন্ত্র, স্বাধীনতা, পুঁজিবাদের সমন্বয়ে মূর্ত দর্শন দিয়ে। নেপোলিয়ন হিল এর বই সমূহ সাফল্যগাঁথার চেয়ে সাফল্যের পেছনের সূত্র সহজীকরণের পাথেয় হিসেবে অধিক জনপ্রিয়তা লাভ করেছে। বিখ্যাত এই লেখকের চরিত্রের কিছু রহস্যময় বৈশিষ্ট্য মানুষকে ভাবিয়েছেও বটে। তিনি দাবি করতেন, আত্মাদের সাথে তাঁর যোগাযোগ আছে, তাঁকে দেয় আধ্যাত্মিক জ্ঞান, সাফল্যের মন্ত্র। হিল এই বিষয়টি তাঁর ১৯৬৭ সালে প্রকাশিত বই ‘গ্রো রিচ(!) উইথ পিস অব মাইন্ড’ এ খোলাখুলিভাবে বর্ণনা করেছেন। বর্তমানে তাঁর জীবনের অজানা কিছু অধ্যায় উঠে এসেছে গবেষকদের চোখে। তবে নেপোলিয়ন হিল এর বই সমগ্র বিতর্কিত ব্যক্তিজীবনের প্রভাবেও জনপ্রিয়তা হারায়নি। তাঁর রচিত ‘থিংক এন্ড গ্রো রিচ’ সর্বকালের সেরা আত্মোন্নয়নমূলক দশটি বই এর তালিকায় স্থান করে নিয়েছে। বিশ্বব্যাপী সমাদৃত নেপোলিয়ন হিল এর বই সমূহ হলো ‘অ্যাটিটিউড মেন্টাল পজিটিভা’, ‘দ্য মাস্টার কি টু রিচেস’, ‘সাকসেস হ্যাবিটস’ ইত্যাদি। বিতর্কিত চরিত্রের এই লেখক ১৯৭০ সালের ৮ নভেম্বর বেশ রহস্যজনকভাবে মারা যান। ধারণা করা হয়, তিনি পারকিনসন্স সিন্ড্রোমে ভুগছিলেন।

আরও পড়ুন:   মাইন্ডসেট: চেঞ্জিং দ্য ওয়ে ইউ থিংক টু ফুলফিল ইয়োর পটেনশিয়াল pdf download

থিংক এন্ড গ্রো রিচ বইটি সম্পর্কে পাঠকদের মন্তব্য।

Rakibul Islam বলেছেন: এই বইটি কে একটি জাদুর বই বললে ভুল হবে না। কারন এই বইটি আপনার জীবনের চিন্তাভাবনাকে বদলে দিবে জাদুর মত। বুঝতে কিভাবে ইতিবাচক চিন্তা ভাবনা আপনাকে বানাতে পারে সফল একজন ব্যক্তি। যদি কোন চিন্তা বা হতাশায় ভোগেন, নিজ থেকে ভেঙ্গে পরেন তাহলে বইটি আপনার জন্য। তাই একবার হলেও বইটি পড়ুন এবং নিজের নেতিবাচক চিন্তা ভাবনা দূর করে ইতিবাচক চিন্তা ভাবনার জাদুর মত শক্তিকে আলোকিত করে সফল মানুষ হয়ে উঠুন।

Liton Sarker বলেছেন: বইটি পড়লে আপনি একটু ভিন্নভাবে ভাবতে শিখবে।।।

Omar Faruk বলেছেন: এই বইটি সত্যিই অনেক পেরণাদায়ক একটি বই। যে কোন উদ্যাক্তার পড়া উচিত। বইটির বাইন্ডিং আরো ভাল হওয়া দরকার। আমার পাওয়া বইটিতে বাইন্ডিং এ সমস্যা ছিল। তারপরো ৫ স্টার দিলাম।ধন্যবাদ বইটির অনুবাদককে ও প্রকাশককে। অনুরোধ রইল অনুবাদকের প্রতি ও প্রকাশকের প্রতি যেন দ্য মিরাকল মর্নিং বইটি অনুবাদ করে।

MD mohidul islam বলেছেন:  আমি এই বইটা কিনেছি এবং পড়ে শেষ দিয়েছি বইটা এত ভাল লাগল যে বলে বুঝাতে পারব না আমি এর অনুবাদকে এর জন্য ধন্যবাদ জানাবো যে সে যেন ভবিষ্যতে এর রকম আর অনুবাদ করে এই বই পড়ার পর আমার মন মানসিকতা কথা পাল্টে গেছে আমি মনে করি সবাইকে এই বইটি পড়া উচিত যে প্রতিষ্ঠান শিক্ষা ছাড়াও কিভাবে বড় লোক হওয়া যায়

আরও পড়ুন:   মোবাইল ফটোগ্রাফি bangla pdf download

Mahmud Hasan বলেছেন: বইটিতে কিভাবে ধনী হবেন সে সম্পর্কে বলা হয়েছে। যাদের ভেতরে ধনী হবার সংকল্প রয়েছে

তারা এ বইটি পড়লে অনেক উপকৃত হবেন।

আরও কিছু পিডিএফ বই ডাউনলোড করুন:

নিমিখ পানে ২ pdf download

তুমিও জিতবে Pdf Download

আদর্শ হিন্দু হোটেল pdf download

The Power of Positive Thinking Bangla Pdf Download

Think and grow rich bangla pdf download করুন নিচের লিংক থেকে।

প্রিয় পাঠক Think and grow rich (থিংক এন্ড গ্রো রিচ) বইটি pdf download করতে আমরা কখনোই আপনাদের উৎসাহীত করছি না। আমাদের অনুরোধ থাকবে Think and grow rich (থিংক এন্ড গ্রো রিচ) বইটি আপনার নিকটস্থ লাইব্রেরী অথবা অনলাইন বইয়ের দোকান থেকে হার্ডকপি ক্রয় করুন এতে করে সম্মানিত লেখকগন তাদের লেখার প্রতি আরো উৎসাহিত হবেন।

আর হ্যা বন্ধুরা আপনারা চাইলেই বইটি এই অনলাইন শপ গুলো থেকে খুব সহজেই ক্রয় করতে পারবেন।

রকমারি: https://www.rokomari.com/book/116722/think-and-grow-rich

Was this article helpful?
YesNo

1 thought on “Think and grow rich Bangla pdf download”

Leave a Comment