ডিগ্রী ৩য় বর্ষের পরীক্ষার ফলাফল মার্কশীট ডাউনলোড করুন

ডিগ্রী ৩য় বর্ষের পরীক্ষার ফলাফল মার্কশীট ডাউনলোড করুন। ডিগ্রী মার্কশীট হলো জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি কোর্সের চূড়ান্ত ফলাফল। ৩ বছরের ডিগ্রী কোর্স সম্পন্ন করার পর মার্কশীট পেয়েছেন। এখানে আমরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী মার্কশীট পেতে সম্পূর্ণ ধাপ আপনাদের সামনে তুলে ধরবো।

ডিগ্রী ৩য় বর্ষের পরীক্ষার ফলাফল মার্কশীট ডাউনলোড করুন

ডিগ্রি মার্কশীট

জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রী মার্কশীট হলো মাস্টার্স এ ভর্তি হবার জন্য শিক্ষার্থীদের তাদের আবেদন করার সময় ডিগ্রী মার্কশীট এর দরকার হয়। প্রতি বর্ষ ভিত্তিক ফলাফল এবং মার্কশীট সম্পূর্ন ভিন্ন। মার্কশীট সম্পর্কে শিক্ষার্থীদের একটু বিভ্রান্তি আছে।

আপনি আপনার রেজিস্ট্রেশন নম্বর এবং রোল নম্বর দিয়ে বছর-ভিত্তিক ফলাফল পেতে পারেন। রেজিস্ট্রেশন নম্বর সবসময় একই রকম থাকে কিন্তু প্রতি বছর রোল নম্বর পরিবর্তন করা হয়।

আরো দেখুন: ডিগ্রি ৩য় বর্ষ রেজাল্ট দেখুন

যদি এটি বিস্তারিতভাবে ব্যাখ্যা করি, ডিগ্রী প্রথম বছর, দ্বিতীয় বছর, এবং তৃতীয় বছরের একই রেজিস্ট্রেশন নম্বর থাকে কিন্তু রোল নম্বর আলাদা হয় যা জাতীয় বিশ্ববিদ্যালয় দ্বারা নির্ধারিত হয়। ছাত্র-ছাত্রীরা তাদের রেজিস্ট্রেশন এবং রোল নম্বর দিয়ে তাদের বছর অনুযায়ী ফলাফল পেতে পারেন।

ডিগ্রী মার্কশীট ডাউনলোড করুন

ডিগ্রী মার্কশীট পাওয়ার প্রক্রিয়াটি এখন দেখাবো। ডিগ্রী ফলাফল পদ্ধতি এবং মার্কশীট পাওয়ার পদ্ধতি এক হয় না। যদি আপনার মার্কশীটের প্রয়োজন হয় তবে আপনাকে এটি অনলাইন থেকে পেতে হবে তবে আপনি অনলাইন বা এসএমএস উভয়ই আপনার ফলাফল পেতে পারেন। ডিগ্রী মার্কশিট ডাউনলোডের জন্য নিম্নলিখিত পদ্ধতি গুলো ফলো করতে পারেন।

  • প্রথমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। https://www.nu.ac.bd/results/
  • এরপর বামপাশ থেকে ” Degree ” কে কোর্স হিসাবে নির্বাচন করুন।
  ডিগ্রি ভর্তি হতে কত টাকা লাগবে এবং কি কি কাগজপত্র লাগবে ২০২৪

ডিগ্রী মার্কশীট ডাউনলোড করুন

  • এরপর ” Consolidated Result ” অপশনটি নির্বাচন করুন।
  • এখন আপনার ডিগ্রী রেজিস্ট্রেশন নম্বরটি লিখুন
  • তারপর আপনার ডিগ্রি ৩য় বর্ষের রোল নম্বরটি লিখুন
  • এরপর ক্যাপচা কোডটি সম্পূর্ণ করুন
  • এরপর ”সাবমিট বাটন” এ ক্লিক করুন

ডিগ্রী মার্কশীট ডাউনলোড করুন

আপনি যদি আমার দেখানো এই পক্রিয়াগুলি সঠিকভাবে সম্পন্ন করেন তবে আপনি আপনার মার্কশীটটি দেখতে পাবেন। এখন আপনি এটি প্রিন্ট করতে পারেন অথবা এটি একটি পিডিএফ ফাইল হিসেবে সংরক্ষণ করতে পারেন।

আপনি যদি মাস্টার্স এ ভর্তি হতে ইচ্ছুক হন তাহলে এই মার্কশীট এর প্রয়োজন হবে।

বন্ধুরা আমাদের এই লেখাটির মাধ্যমে যদি আপনি আপনার মার্কশীটটি ডাউনলোড অথবা দেখতে পারেন তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আর হ্যাঁ অবশ্যই আপনার সহপাঠীদের সাথে শেয়ার করতে ভুলবেন না।

Leave a Comment