সহকারী স্টেশন মাস্টার পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২

সহকারী স্টেশন মাস্টার পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২ এইমাত্র সমাধান করে প্রকাশ করা হয়েছে। প্রিয় বন্ধুরা আপনার জানেন যে আজ ০৬ই আগষ্ট সহকারী স্টেশন মাস্টার পরীক্ষা সম্পন্ন হয়েছে। অনেক পরীক্ষার্থীগন ভালো করেছেন আবার কিছু পরীক্ষার্থী প্রশ্ন পত্রের উত্তর নিয়ে দোটানায় রয়েছেন তাই সকলের জন্য সহকারী স্টেশন মাস্টার পরীক্ষার প্রশ্ন সমাধান নিয়ে এসছি।

বাংলাদেশ রেলওয়ে পরীক্ষার বিজ্ঞপ্তি

সহকরী স্টেশন মাস্টার পদে পরীক্ষার জন্য বাংলাদেশ রেলওয়ে পরীক্ষার বিজ্ঞপ্তি কিছুদিন আগেই প্রকাশ হয়েছে। সেই বিজ্ঞপ্তিটিতে বলা হয়েছে ০৬ই আগষ্ট বাংলাদেশ রেলওয়ে সহকারী স্টেশন মাস্টার পদের পরীক্ষা অনষ্ঠিত হবে।

সহকারী স্টেশন মাস্টার পরীক্ষার প্রশ্ন সমাধান

আরো দেখুন:

বাংলাদেশ রেলওয়ে আবেদন করার নিয়ম

 

একজন আবেদনকারী হিসাবে আপনার পরীক্ষার বিজ্ঞপ্তি অনুসরণ করা উচিত। বাংলাদেশ রেলওয়ে তাদের অফিসিয়াল ওয়েবসাইট www.railway.gov.bd এ পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে এখানে আপনি পরীক্ষার যাবতীয় তথ্য পেয়ে যাবেন।

বাংলাদেশ রেলওয়ে প্রশ্নের প্যাটার্ন এবং মার্ক বিতরণ

বাংলাদেশ রেলওয়ে প্রশ্নের প্যাটার্ন এবং মার্ক বিতরণ নিয়ে আমরা আলোচনা করবো। অনেক পরীক্ষার্থী প্রথমবারের মতো পরীক্ষা দিচ্ছেন তারা হয়তো জানেনই না যে বাংলাদেশ রেলওয়ে প্রশ্নের প্যাটার্ন এবং মার্ক বিতরণ কিভাবে সম্পন্ন হয়। আমরা প্রশ্ন প্যাটার্ন শেয়ার করতে যাচ্ছি যা আপনাকে প্রশ্ন প্যাটার্ন সম্পর্কে জানতে সাহায্য করে।

সংক্ষিপ্ত বা এমসিকিউ লিখিত প্রশ্নের মাধ্যমে পরীক্ষা নেওয়া হবে। প্রশ্নপত্রে ৬০টি সংক্ষিপ্ত প্রশ্ন রয়েছে। বাংলা, ইংরেজি, গণিত ও সাধারণ জ্ঞান থেকে সব প্রশ্ন নেওয়া হবে।

  ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশ্ন ব্যাংক গ ইউনিট DU C Unit Question Bank PDF

প্রশ্নের প্যাটার্ন এবং মার্ক বন্টন

  • পরীক্ষার নাম: লিখিত পরীক্ষা
  • পরীক্ষার বিষয়: বাংলা থেকে ২০ নম্বর, ইংরেজি থেকে ২০ নম্বর, গণিত থেকে ১৫ নম্বর এবং সাধারণ জ্ঞান থেকে ১৫ নম্বর থাকবে।
  • পরীক্ষার সময়: ১.৩০ ঘন্টা
  • মোট নম্বর: লিখিত পরীক্ষা থেকে ৭০ নম্বর + মৌখিক পরীক্ষা থেকে ৩০ নম্বর থাকবে সর্বমোট ১০০ নম্বর।

বাংলাদেশ রেলওয়ে সহকারী স্টেশন মাস্টার বিগত বছরের প্রশ্নব্যাংক

বাংলাদেশ রেলওয়ে সহকারী স্টেশন মাস্টার বিগত বছরের প্রশ্নব্যাংক এ দেওয়া প্রশ্নগুলি দেখে আপনি একটি ধারনা নিতে পারেন যে কিভাবে বা কিরকম প্রশ্ন পরীক্ষায় আসতে পারে। এতে করে আপনার পরীক্ষার হলে আত্মবিশ্বাসও বেড়ে যাবে। আমরা কিছু সহকারী স্টেশন মাস্টার এর পরীক্ষায় বিগত বছরে আসা প্রশ্ন আপনাদের সুবিধার্থে শেয়ার করছি আসা করি আপনাদের কাজে দিবে।

সহকারী স্টেশন মাস্টার পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২

সহকারী স্টেশন মাস্টার পরীক্ষার প্রশ্ন সমাধান আপনাদের সুবিধার্থে দেওয়া হয়েছে। বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ সহকারী স্টেশন মাস্টার এর পরীক্ষা যথাসময়ে নিয়েছে। ফলে বিপুল সংখ্যক পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করেছে। পরীক্ষা শেষ করে সবারই প্রশ্নের সমাধান খুঁজতে থাকে। আমরা যতটা সম্ভব সঠিকভাবে প্রশ্নের সমাধান করেছি। আপনার উত্তরের সাথে আমাদের প্রকাশিত প্রশ্নপত্রের দেওয়া উত্তর মিলাতে পারেন।

1

2

3

4

5

বাংলাদেশ রেলওয়ে সহকারী স্টেশন মাস্টার পরীক্ষার প্রশ্ন সমাধান প্রিয় বন্ধুরা আশা করি আপনারা পেয়েগেছেন। আর কার কেমন পরীক্ষা হলো তা অবশ্যই আমাদের লিখে জানাবেন কিন্তু।

Was this article helpful?
YesNo

Leave a Comment