সমাজসেবা অধিদপ্তর পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৪

সমাজসেবা অধিদপ্তর পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৪ আজকে আমরা সমাধান করে প্রকাশ করেছি। সমাজসেবা অধিদপ্তর প্রশ্ন সমাধান আমাদের ডেইলিশিক্ষা ওয়েবসাইট এ প্রকাশিত হয়েছে। প্রিয় বন্ধুরা আপনারা জানেন যে আজ ০৬ই আগষ্ট সমাজসেবা অধিদপ্তর এর পরীক্ষা সম্পন্ন হয়েছে।

অনেক পরীক্ষার্থীগন ভালো করেছেন আবার কিছু পরীক্ষার্থী প্রশ্ন পত্রের উত্তর নিয়ে দোটানায় রয়েছেন তাই সকলের জন্য সমাজসেবা অধিদপ্তর পরীক্ষার প্রশ্ন সমাধান নিয়ে এসছি।

সমাজসেবা অধিদপ্তর পরীক্ষার বিজ্ঞপ্তি ২০২৪

ইউনিয়ন সমাজকর্মী পদে পরীক্ষার জন্য সমাজসেবা অধিদপ্তর পরীক্ষার বিজ্ঞপ্তি কিছুদিন আগেই প্রকাশ হয়েছে। সেই বিজ্ঞপ্তিটিতে বলা হয়েছে ০৬ই আগষ্ট ২০২৪ ইউনিয়ন সমাজকর্মী পদের পরীক্ষা অনষ্ঠিত হবে।

একজন আবেদনকারী হিসাবে আপনার পরীক্ষার বিজ্ঞপ্তি অনুসরণ করা উচিত। সমাজসেবা অধিদপ্তর তাদের অফিসিয়াল ওয়েবসাইট এ পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে এখানে আপনি পরীক্ষার যাবতীয় তথ্য পেয়ে যাবেন।

সমাজসেবা অধিদপ্তর প্রশ্নের প্যাটার্ন এবং মার্ক বিতরণ

সমাজসেবা অধিদপ্তর প্রশ্নের প্যাটার্ন এবং মার্ক বিতরণ নিয়ে আমরা আলোচনা করবো। অনেক পরীক্ষার্থী প্রথমবারের মতো পরীক্ষা দিচ্ছেন তারা হয়তো জানেনই না যে সমাজসেবা অধিদপ্তর প্রশ্নের প্যাটার্ন এবং মার্ক বিতরণ কিভাবে সম্পন্ন হয়। আমরা প্রশ্ন প্যাটার্ন শেয়ার করতে যাচ্ছি যা আপনাকে প্রশ্ন প্যাটার্ন সম্পর্কে জানতে সাহায্য করে।

সংক্ষিপ্ত বা এমসিকিউ লিখিত প্রশ্নের মাধ্যমে পরীক্ষা নেওয়া হবে। প্রশ্নপত্রে ৭০টি সংক্ষিপ্ত প্রশ্ন রয়েছে। বাংলা, ইংরেজি, গণিত ও সাধারণ জ্ঞান থেকে সব প্রশ্ন নেওয়া হবে।

প্রশ্নের প্যাটার্ন এবং মার্ক বন্টন

  • পরীক্ষার নাম: লিখিত পরীক্ষা
  • পরীক্ষার বিষয়: বাংলা থেকে ২০ নম্বর, ইংরেজি থেকে ২০ নম্বর, গণিত থেকে ১৫ নম্বর এবং সাধারণ জ্ঞান থেকে ১৫ নম্বর থাকবে।
  • পরীক্ষার সময়: ১.৩০ ঘন্টা
  • মোট নম্বর: লিখিত পরীক্ষা থেকে ৭০ নম্বর + মৌখিক পরীক্ষা থেকে ৩০ নম্বর থাকবে সর্বমোট ১০০ নম্বর।
  সহকারী স্টেশন মাস্টার পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৪

ইউনিয়ন সমাজকর্মী পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৪

ইউনিয়ন সমাজকর্মী পরীক্ষার প্রশ্ন সমাধান আপনাদের সুবিধার্থে দেওয়া হয়েছে। সমাজসেবা অধিদপ্তর কর্তৃপক্ষ ইউনিয়ন সমাজকর্মী এর পরীক্ষা যথাসময়ে নিয়েছে। ফলে বিপুল সংখ্যক পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করেছে। পরীক্ষা শেষ করে সবারই প্রশ্নের সমাধান খুঁজতে থাকে। আমরা যতটা সম্ভব সঠিকভাবে প্রশ্নের সমাধান করেছি। আপনার উত্তরের সাথে আমাদের প্রকাশিত প্রশ্নপত্রের দেওয়া উত্তর মিলাতে পারেন।

সমাজসেবা অধিদপ্তর এর বিগত বছরের প্রশ্নব্যাংক

সমাজসেবা অধিদপ্তর এর বিগত বছরের প্রশ্নব্যাংক এ দেওয়া প্রশ্নগুলি দেখে আপনি একটি ধারনা নিতে পারেন যে কিভাবে বা কিরকম প্রশ্ন পরীক্ষায় আসতে পারে। এতে করে আপনার পরীক্ষার হলে আত্মবিশ্বাসও বেড়ে যাবে। আমরা কিছু ইউনিয়ন সমাজকর্মী এর পরীক্ষায় বিগত বছরে আসা প্রশ্ন আপনাদের সুবিধার্থে শেয়ার করছি আসা করি আপনাদের কাজে দিবে।

আরো দেখুন:

সমাজসেবা অধিদপ্তর পরীক্ষার সিলেবাস

সমাজসেবা অধিদপ্তর পরীক্ষার প্রস্তুতি

সমাজসেবা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

সমাজসেবা অধিদপ্তর পরীক্ষার প্রশ্ন সমাধান প্রিয় বন্ধুরা আশা করি আপনারা পেয়েগেছেন। আর কার কেমন পরীক্ষা হলো তা অবশ্যই আমাদের লিখে জানাবেন কিন্তু।

Leave a Comment