খুলনা সিটি কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

খুলনা সিটি কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ Khulna City Corporation Job Circular অফিসিয়াল ওয়েবসাইট এ প্রকাশিত হয়েছে। খুলনা সিটি কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ বাংলাদেশের সবচেয়ে আকর্ষণীয় সরকারি চাকরির সার্কুলারগুলির মধ্যে একটি। আপনি যদি খুলনা সিটি কর্পোরেশন এ কাজ করতে আগ্রহী হন তাহলে সময় শেষ হবার পূর্বেই আবেদন করে ফেলুন।

খুলনা সিটি কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

খুলনা সিটি কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ০৪ জুলাই ২০২৪ এ প্রকাশিত হয়েছে। খুলনা সিটি কর্পোরেশন এর অনলাইন আবেদন শুরু হবে ০৭ জুলাই ২০২৪ থেকে এবং আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২১ জুলাই ২০২৪ পর্যন্ত।

খুলনা সিটি কর্পোরেশন চাকরির বিজ্ঞপ্তি ২০২৪

খুলনা সিটি কর্পোরেশন চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ আবেদনপত্র ডাকযোগে/ কুরিয়ার এর মাধ্যমে আবেদনকারীদেরকে পাঠানোর জন্য অনুরোধ করা হয়েছে।

খুলনা সিটি কর্পোরেশন এর চাকরির বিজ্ঞপ্তি সরকারি প্রতিষ্ঠানে চাকরি পাওয়ার একটি সুবর্ণ সুযোগ করে দিচ্ছে। খুলনা সিটি কর্পোরেশন এর চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ বাংলাদেশের সেরা সরকারি চাকরির সার্কুলারগুলির মধ্যে একটি। খুলনা সিটি কর্পোরেশন এর অধীনে কাজ করুন এবং উপার্জন করুন এবং সুন্দরভাবে জীবনযাপন করুন। সুতরাং, আপনি যদি সরকারি চাকরিতে আবেদন করতে আগ্রহী হন তাহলে খুলনা সিটি কর্পোরেশন এর চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ এ আবেদন করে ফেলুন এখুনি।

খুলনা সিটি কর্পোরেশন এর নতুন চাকরির বিজ্ঞপ্তি সংক্ষেপে দেখুন

  • প্রতিষ্ঠানের নামখুলনা সিটি কর্পোরেশন
  • নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশকাল: ০৪ জুলাই ২০২৪
  • ক্যাটাগরি০২ টি
  • শূন্যপদ সংখ্যা০৩ টি
  • চাকরির ধরণসরকারি চাকরি
  • কর্মস্থলসার্কুলার ইমেজ দেখুন
  • অফিশিয়াল ওয়েবসাইটhttp://www.khulnacity.gov.bd/
  • আবেদন করার মাধ্যম: সাদা কাগজে আবেদন করতে হবে
  • অনলাইনে আবেদন শুরু০৭ জুলাই ২০২৪
  • আবেদনের শেষ তারিখ: ২১ জুলাই ২০২৪

আরো বিস্তারিত জানতে খুলনা সিটি কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি দেখুন।

খুলনা সিটি কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ অফিশিয়াল নোটিশ

খুলনা সিটি কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ অফিশিয়াল নোটিশ তাদের ওয়েবসাইটে প্রকাশ করেছে। নিম্নে আবেদন কবে শুরু হবে এবং শেষ হবে তা উল্ল্যেখ করে দেওয়া হলো।

image

image

আবেদন শুরু হবে: ০৭ জুলাই

আবেদনের শেষ সময়: ২১ জুলাই ২০২৪

খুলনা সিটি কর্পোরেশন চাকরির মোট শূন্যপদ সংখ্যা

পোস্ট ক্যাটাগরি শূন্যপদ সংখ্যা
 ০২  ০৩ টি

০১) পদের নামঃ নির্বাহী প্রকৌশলী (সিভিল)
পদ সংখ্যাঃ ০১ টি
যোগ্যতাঃ স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে সিভিল ইঞ্জিনিয়ারিং-এ স্নাতকসহ নির্বাহী প্রকৌশলী (সিভিল) হিসেবে সরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত, ব্যাংক, বীমা, সেক্টর কর্পোরেশন অথবা সরকারি বা বিদেশী সাহায্য সংস্থার অর্থায়নে কোন প্রকল্পে বা সমমানের পদে ০৭(সাত) বছরের চাকুরীর অভিজ্ঞতা।
মাসিক বেতনঃ ৫০,০০০ টাকা।

  বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস্ এন্ড সার্জনস্ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

০২) পদের নামঃ সহকারী প্রকৌশলী (সিভিল)
পদ সংখ্যাঃ ০২ টি
যোগ্যতাঃ সিভিল ইঞ্জিনিয়ারিং-এ স্নাতকসহ সরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত, ব্যাংক, বীমা, সেক্টর কর্পোরেশন অথবা সরকারি বা বিদেশী সাহায্য সংস্থার অর্থায়নে কোন প্রকল্পে সহকারী প্রকৌশলী (সিভিল) বা সমমানের পদে ০৪ (চার) বছরের চাকুরীর অভিজ্ঞতা।
মাসিক বেতনঃ ৩৫,০০০ টাকা।

খুলনা সিটি কর্পোরেশন চাকরির আবেদনের যোগ্যতা ও শর্তবলী

খুলনা সিটি কর্পোরেশন ২০২৪ এ অনলাইন আবেদনের মাধ্যমে নতুন সরকারি চাকরির অফার করছে! খুলনা সিটি কর্পোরেশন সার্কুলার ২০২৪ এর জন্য আবেদন করার জন্য আবেদনকারীর নিম্নলিখিত যোগ্যতা থাকতে হবে।

  • শিক্ষাগত যোগ্যতা: নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখিত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে।
  • বয়স সীমা: সাধারণ প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছর এবং মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী বা উপজাতীয় কোটাধারীদের জন্য সর্বোচ্চ ৩২ বছর।
  • চাকরির অভিজ্ঞতা: নতুন এবং অভিজ্ঞ উভয় প্রার্থীই খুলনা সিটি কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ আবেদন করতে পারবেন।
  • অন্যান্য যোগ্যতাপদ অনুযায়ী প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লেখিত অন্যান্য যোগ্যতা থাকতে হবে।
  • জাতীয়তাপ্রার্থীদের অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে।
  • জেলা কোঠা: প্রকাশিত নিয়োগের তথ্য অনুযায়ী উল্লেখিত জেলার প্রার্থীরা খুলনা সিটি কর্পোরেশন চাকরির বিজ্ঞপ্তিতে আবেদন করতে পারবেন।

খুলনা সিটি কর্পোরেশন নিয়োগে আবেদন করার পদ্ধতি

খুলনা সিটি কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তিটিতে আবেদন করার জন্য আপনি যদি একজন যোগ্য ও আগ্রহী প্রার্থী হন তাহলে আবেদন করার পূর্বে তাদের অফিশিয়াল নোটিশটি ভালো করে পড়ে নিন।

(ক)পদের নাম

(খ) প্রার্থীর নাম (বাংলা ও ইংরেজি)

(গ) পিতার নাম

(ঘ) মাতার নাম

(ঙ) জাতীয় পরিচয় পত্র নম্বর

(চ) জন্ম নিবন্ধন সনদের নম্বর ও তারিখ

(ছ) জন্ম তারিখ

(জ) বয়স

(ঝ) বর্তমান ঠিকানা

(ঞ) স্থায়ী ঠিকানা

(ট)পত্র যোগাযোগের ঠিকানা মোবাইল/টেলিফোন নম্বর ও ই-মেইল

(ঠ) ধর্ম

(ড) শিক্ষাগত যোগ্যতা উল্লেখ পূর্বক সাদা কাগজে আবেদন করতে হবে।

■ আবেদন মেয়র মহোদয়, খুলনা সিটি কর্পোরেশনকে সম্বোধন করে আগামী ০৭/০৭/২০২৪ খ্রিঃ তারিখ হতে ২১/০৭/২০২৪ খ্রিঃ তারিখের মধ্যে অফিস চলাকালে খুলনা সিটি কর্পোরেশন নগর ভবনের সাধারণ প্রশাসনিক শাখায় ডাকযোগে পৌঁছাতে হবে। সরাসরি কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না। নির্ধারিত সময়ের পর প্রাপ্ত আবেদনপত্র গ্রহণযোগ্য নয়। খামের উপর মোটা অক্ষরে পদের নাম এবং বাম পার্শ্বে আবেদনকারীর পূর্ণ নাম ও ঠিকানা স্পষ্ট অক্ষরে লিখতে হবে।

  দিনাজপুর জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

যেসকল প্রয়োজনীয় কাগজপত্র খুলনা সিটি কর্পোরেশন এ আবেদন করতে লাগবে

খুলনা সিটি কর্পোরেশন চাকরির নিয়োগে আবেদন করতে নিম্নে উল্লেখিত কাগজ পত্রগুলো সঠিকভাবে দিতে হবে।

আবেদন পত্রের সাথে নিম্নোক্ত কাগজাদি সংযুক্ত করতে হবে:

০১) প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত সদ্য তোলা ০৩(তিন) কপি ৫ × ৫ সে.মি.আকারের রঙ্গিন ছবি আবেদনের সাথে সংযুক্ত করতে হবে এবং ০২(দুই) কপি স্ট্যাম্প সাইজের রঙ্গিন ছবি দাখিল করতে হবে। সত্যায়নকারী কর্মকর্তার নাম, পদবি যুক্ত স্পষ্ট সিল থাকতে হবে।

০২) সিটি কর্পোরেশনের কাউন্সিলর/ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/পৌরসভার মেয়র কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদপত্র (মূলকপি ) ।

০৩) জাতীয় পরিচয়পত্র, শিক্ষাগত যোগ্যতা ও সকল অভিজ্ঞতার সনদপত্রের সত্যায়িত ফটোকপি। (প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক নাম ও পদবি যুক্ত সিল দ্বারা সত্যায়িত)। প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত নাম ও সিল দ্বারা চারিত্রিক সনদপত্র ।

০৪) পদের নাম, জেলার নাম ও প্রার্থীর নাম ঠিকানা সম্বলিত ১০ (দশ) টাকার ডাক টিকেট ০১ টি (১০ ইঞ্চি * ৪.৫ ইঞ্চি) ফেরত খাম আবেদনের সাথে অবশ্যই সংযুক্ত করিতে হবে।

০৫) মেয়র, খুলনা সিটি কর্পোরেশনের অনুকূলে যে কোন তফসিলী ব্যাংক হতে ৫০০/- টাকার ব্যাংক ড্রাফট (অফেরতযোগ্য) দরখাস্তের সঙ্গে সংযুক্ত করতে হবে। পোষ্টাল অর্ডার গ্রহণযোগ্য নয় ।

০৬) ত্রুটিপূর্ণ, অসম্পূর্ণ ও বিলম্বে প্রাপ্ত আবেদন বাতিল বলে গণ্য হবে।

০৭) চাকরিরত প্রার্থীকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে আবেদনপত্র দাখিল করতে হবে। এক্ষেত্রে আবেদন পত্রের কোন অগ্রিম কপি গ্রহণযোগ্য হবে না।

০৮) নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান এবং পরবর্তীতে এ সংশ্লিষ্ট বিধি-বিধানের কোন সংশোধন হলে তা অনুসরণ করা হবে।

০৯) কোন তথ্য গোপন করে বা ভুল তথ্য প্রদান করে চাকরিতে নিয়োগ প্রাপ্ত হলে তাৎক্ষনিকভাবে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়োগাদেশ বাতিল পূর্বক তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ বিষয়ে কর্তৃপক্ষ সকল ক্ষমতা সংরক্ষণ করেন।

১০) নির্বাচিত প্রার্থীদের পরীক্ষায় অংশগ্রহণের সময় নাগরিকত্ব সনদপত্র, জাতীয় পরিচয়পত্র/জন্ম নিবন্ধন সনদ, শিক্ষাগত যোগ্যতা এর প্রমাণস্বরূপ সকল সনদপত্রের মূল কপি উপস্থাপন/দাখিল করতে হবে।

১১) নিয়োগের ব্যাপারে কোন প্রকার সুপারিশ বা তদবির প্রার্থীর অযোগ্যতা হিসেবে বিবেচিত হবে। আবেদনপত্র গ্রহণ ও বাতিলের বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে। এ বিষয়ে কোন আপত্তি উত্থাপন করা যাবে না।

  ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪|DSCC Job Circular

১২) কোন কারণ দর্শানো ব্যতিরেকে কর্তৃপক্ষ এ নিয়োগ বিজ্ঞপ্তির শর্তাবলী পরিবর্তন/পরিবর্ধন/সংযোজন/বিয়োজন ও বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন।

১৩) চাকুরী ত্যাগের ক্ষেত্রে ০৩(তিন) মাস পূর্বে কর্তৃপক্ষকে অবশ্যই অবহিত করতে হবে। কর্তৃপক্ষের সন্তুষ্টি সাপেক্ষে চাকুরী নবায়ন যোগ্য।

১৪) একই প্রার্থী একাধিক পদে আবেদন করতে পারবেন না।

১৫) নির্বাচিত হলে চাকুরীতে যোগদানের পূর্বে ৩০০ টাকা মূল্যের ননজুডিশিয়াল স্ট্যাম্পে কর্তৃপক্ষের সাথে চুক্তি সম্পাদন করতে হবে। ১৬) আবেদনকারীগণকে লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

প্রার্থী কর্তৃক শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা, জন্ম তারিখ, বয়স, স্থায়ী ঠিকানা নিজ জেলা সহ আবেদন পত্রে প্রদানকৃত অন্যান্য যেকোন তথ্য অসম্পূর্ণ বা অসত্য বা অসঙ্গতিপূর্ণ প্রমাণিত হলে আবেদনকারীর প্রার্থীতা বাতিল বলে গণ্য হবে।

খুলনা সিটি কর্পোরেশন প্রবেশপত্র ডাউনলোড করুন

একবার খুলনা সিটি কর্পোরেশন প্রবেশপত্র ইস্যু হয়ে গেলে, প্রার্থীদের তাদের মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমে অবহিত করা হবে। প্রার্থীরা http://www.khulnacity.gov.bd/ এর মাধ্যমে তাদের ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে খুলনা সিটি কর্পোরেশন প্রবেশপত্র ডাউনলোড করতে পারেন।

খুলনা সিটি কর্পোরেশন চাকরি পরীক্ষার তথ্য

সকল পদের জন্য খুলনা সিটি কর্পোরেশন লিখিত পরীক্ষা এবং ভাইভা পরীক্ষা নেওয়া হবে। তবে কিছু পদে ভাইভা পরীক্ষার আগে ব্যবহারিক পরীক্ষা নেওয়া হবে। সুতরাং, খুলনা সিটি কর্পোরেশন চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ এর নিয়োগ পরিক্ষা ০৩টি ধাপে অনুষ্ঠিত হবে।

  • লিখিত পরীক্ষা
  • ব্যবহারিক পরীক্ষা (যেখানে প্রযোজ্য)
  • লাইভ পরীক্ষা।

খুলনা সিটি কর্পোরেশন পরীক্ষার তারিখ, আসন বিন্যাস, ফলাফল

কর্তৃপক্ষ খুলনা সিটি কর্পোরেশন পরীক্ষার তারিখ, আসন বিন্যাস এবং ফলাফল অফিসিয়াল ওয়েবসাইট এর নোটিশ বোর্ডে প্রকাশ করবে। আপনি আমাদের ডেইলিশিক্ষা ওয়েবসাইটে খুলনা সিটি কর্পোরেশন পরীক্ষার তারিখ, আসন বিন্যাস এবং খুলনা সিটি কর্পোরেশন পরীক্ষার ফলাফল ২০২৪ পাবেন ।

হেল্পলাইন/যোগাযোগ

খুলনা সিটি কর্পোরেশন নিয়োগে Online-এ আবেদনের সময় কোন সমস্যার সম্মুখীন হলে নিম্নে বর্ণিত ফোন নম্বর কিংবা ই-মেইল ব্যবহার করে যথাযথ কর্তৃপক্ষের নিকট হতে সাহায্য নিতে পারবেন।

আমরা খুলনা সিটি কর্পোরেশন চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ সম্পর্কিত সকল ধরনের তথ্য শেয়ার করেছি। আমরা আশা করি যে খুলনা সিটি কর্পোরেশন এর চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ এর এই বিস্তারিত লেখাটি আপনাকে সাহায্য করবে। সরকারি চাকরির সার্কুলার ২০২৪ সম্পর্কে আপনার কোন প্রশ্ন থাকলে, অনুগ্রহ করে নির্দ্বিধায় মন্তব্য করার মাধ্যমে জিজ্ঞাসা করুন।

Leave a Comment