ডিলাক্স সিমেন্ট এর দাম কত ২০২৪

ডিলাক্স সিমেন্ট এর দাম কত অনেকেই আমরা জানতে চাই। বর্তমানে অনেকেই নতুন বাড়ি করতে চান তখন বাড়ি তৈরীর বিভিন্ন সামগ্রীর দাম জানতে চান এক্ষেত্রে সিমেন্ট অনেক গুরুত্বপূর্ণ তাই আজকে এই লেখায় আমি ডিলাক্স সিমেন্ট এর দাম তুলে ধরবো।

সিমেন্ট কি

সিমেন্ট হল সেই সকল গুড়া জাতীয় পদার্থের সাধারণ নাম, যাদেরকে পানি বা অন্য কোন তরলের সাথে মিশ্রিত করলে কাদার মত নমনীয় পদার্থ পাওয়া যায় এবং তা কিছু সময়ের মধ্যে জমে গিয়ে বিভিন্ন দৃঢ়তার শক্ত পদার্থ গঠন করে। সিমেন্ট বাড়ী-ঘর, রাস্তা, সেতু ইত্যাদি যাবতীয় নির্মান কাজের প্রধান উপাদান।

ডিলাক্স সিমেন্ট এর দাম কত

ডিলাক্স সিমেন্ট এর দাম প্রায় সময়ই ওঠানামা করে। কারন সিমেন্ট তৈরীতে বিভিন্ন ধরনের উপাদানের প্রয়োজন পরে তাই সিমেন্টের দাম এক এক সময় ওঠা-নামা করে। বর্তমানে ডিলাক্স সিমেন্ট এর দাম প্রায় ৪৭০ টাকা।

ডিলাক্স সিমেন্ট দাম ২০২৪

ডিলাক্স সিমেন্ট দাম ওঠা-নামা করে। বর্তমানে নির্মাণ সামগ্রীর বাজার বেশ চড়া তাই ডিলাক্স সিমেন্ট এর দাম ও অনেক বেশি। বর্তমানে ১ ব্যাগ ডিলাক্স সিমেন্ট এর দাম প্রায় ৪৭০ টাকা।

ডিলাক্স সিমেন্ট কেমন

ডিলাক্স সিমেন্ট কেমন তা বলার আগে জানতে এই সিমেন্ট এ কি কি উপাদান রয়েছে তা দেখতে হবে। ডিলাক্স সিমেন্ট ব্যবহার করে দীর্ঘস্থায়ী কংক্রিট তৈরি করা যায়।

১ বস্তা ডিলাক্স সিমেন্ট কত টাকা

সিমেন্ট এর দাম সাধারনত প্রতি বস্তা হিসেবে নির্ধারন করা হয়ে থাকে। ১ বস্তা ডিলাক্স সিমেন্ট সাধারনত ৫০ কেজি ওজনের হয়ে থাকে। ৫০ কেজি ১ বস্তা ডিলাক্স সিমেন্ট এর দাম ৪৭০ টাকা থেকে ৪৯০ টাকা পর্যন্ত হয়ে থাকে।

  ৩য় শ্রেণির বাংলাদেশ ও বিশ্বপরিচয় বই pdf ২০২৪। Class 3 Bangldesh And Global Studies Book 2024 Pdf Download

বর্তমানে অনেকেরেই স্বপ্ন থাকে একটি বাড়ি করার আর এই বাড়ির সবথেকে গুরুত্বপূর্ণ উপাদান হলো সিমেন্ট তাই সিমেন্ট ক্রয় করার পূর্বেই যাচাই-বাচাই করে নিবেন। ডিলাক্স সিমেন্ট এর দাম নিয়ে কোন ধরনের প্রশ্ন জিজ্ঞাসা থাকলে কমেন্ট করে জানাতে ভুলবেন না।

Leave a Comment