ফ্রেশ সিমেন্ট এর দাম কত ২০২৪

ফ্রেশ সিমেন্ট এর দাম কত অনেকেই আমরা জানতে চাই। বর্তমানে অনেকেই নতুন বাড়ি করতে চান তখন বাড়ি তৈরীর বিভিন্ন সামগ্রীর দাম জানতে চান এক্ষেত্রে সিমেন্ট অনেক গুরুত্বপূর্ণ তাই আজকে এই লেখায় আমি ফ্রেশ সিমেন্ট এর দাম তুলে ধরবো।

সিমেন্ট কি

সিমেন্ট হল সেই সকল গুড়া জাতীয় পদার্থের সাধারণ নাম, যাদেরকে পানি বা অন্য কোন তরলের সাথে মিশ্রিত করলে কাদার মত নমনীয় পদার্থ পাওয়া যায় এবং তা কিছু সময়ের মধ্যে জমে গিয়ে বিভিন্ন দৃঢ়তার শক্ত পদার্থ গঠন করে। সিমেন্ট বাড়ী-ঘর, রাস্তা, সেতু ইত্যাদি যাবতীয় নির্মান কাজের প্রধান উপাদান।

ফ্রেশ সিমেন্ট এর দাম কত

ফ্রেশ সিমেন্ট এর দাম প্রায় সময়ই ওঠানামা করে। কারন সিমেন্ট তৈরীতে বিভিন্ন ধরনের উপাদানের প্রয়োজন পরে তাই সিমেন্টের দাম এক এক সময় ওঠা-নামা করে। বর্তমানে ফ্রেশ সিমেন্ট এর দাম প্রায় ৪৯০ টাকা।

ফ্রেশ সিমেন্ট দাম ২০২৪

ফ্রেশ সিমেন্ট দাম ওঠা-নামা করে। বর্তমানে নির্মাণ সামগ্রীর বাজার বেশ চড়া তাই ফ্রেশ সিমেন্ট এর দাম ও অনেক বেশি। বর্তমানে ১ ব্যাগ ফ্রেশ সিমেন্ট এর দাম প্রায় ৪৯০ টাকা।

ফ্রেশ সিমেন্ট কেমন

ফ্রেশ সিমেন্ট কেমন তা বলার আগে জানতে এই সিমেন্ট এ কি কি উপাদান রয়েছে তা দেখতে হবে।

ফ্রেশ সিমেন্ট ব্যবহার করে দীর্ঘস্থায়ী কংক্রিট তৈরি করা যায়। প্রতিটি ব্যাগের ধারণক্ষমতা ৫০ কেজি সিমেন্ট।

১ বস্তা ফ্রেশ সিমেন্ট কত টাকা

সিমেন্ট এর দাম সাধারনত প্রতি বস্তা হিসেবে নির্ধারন করা হয়ে থাকে। ১ বস্তা ফ্রেশ সিমেন্ট সাধারনত ৫০ কেজি ওজনের হয়ে থাকে। ৫০ কেজি ১ বস্তা ফ্রেশ সিমেন্ট এর দাম ৪৯০ টাকা থেকে ৫০০ টাকা পর্যন্ত হয়ে থাকে।

  এসএসসি চারু ও কারুকলা প্রশ্ন সমাধান ২০২৪ (সকল বোর্ড)

বর্তমানে অনেকেরেই স্বপ্ন থাকে একটি বাড়ি করার আর এই বাড়ির সবথেকে গুরুত্বপূর্ণ উপাদান হলো সিমেন্ট তাই সিমেন্ট ক্রয় করার পূর্বেই যাচাই-বাচাই করে নিবেন। ফ্রেশ সিমেন্ট এর দাম নিয়ে কোন ধরনের প্রশ্ন জিজ্ঞাসা থাকলে কমেন্ট করে জানাতে ভুলবেন না।

Leave a Comment