The 7 Habits of Highly Effective People Bangla pdf download

The 7 Habits of Highly Effective People Bangla pdf download। সত্যিই বইটি মুগ্ধ করার মতো।জ্ঞ্যানের তৃষ্ণা মেটানোর জন্য বইটি যথেষ্ট উপযোগী।শুধু এই বিষয়ের ছাত্র না, সবাই এই বইটি সমানভাবে উপভোগ করতে পারবে।শিখতেও পারবে অনেক কিছু।বইটি পড়ার পর ভালো লাগা কাজ করবেই।অনেক চিন্তার খোরাক যোগাবে বইটি।আমি সবাইকে রেফার করবো বইটি পড়ার জন্য।

বই: দ্যা ৭ হ্যাবিটস অফ হাইলি এফেক্টিভ পিপল

লেখক: স্টিফেন আর. কোভি ( অনুবাদক: এহসান উল হক )

ক্যাটাগরি: আত্ম-উন্নয়ন ও মেডিটেশন

ভাষা: বাংলায় অনুবাদ

ফরম্যাট: Free Download (ফ্রি ডাউনলোড)

প্রকাশনী: প্রজ্ঞা প্রকাশ

প্রকাশকাল: ২০১৯

মোট পেজ: ৩৫০ টি

ফাইল সাইজ: ৪.৫৯ এম্বি

The 7 Habits of Highly Effective People Bangla pdf download বইয়ের প্রথম কিছূ অংশ পড়ুন।

জীবনকে অর্থপূর্ণ ও শান্তিময় করে তোলার জন্য কী প্রয়োজন? কোন মানুষের জীবনেই অন্তহীন স্বাচ্ছন্দ্য বজায় থাকে না। জীবনের প্রতিকূলতাগুলো ইতিবাচকভাবে মোকাবেলা করার পরই কারো কাঙ্ক্ষিত লক্ষ্যগুলো বাস্তবায়নের ক্ষেত্র তৈরি হতে পারে। কারো কারো মাঝে প্রকৃতিগতভাবেই (by nature) কিছু ইতিবাচক বৈশিষ্ট্য থাকে। আবার কিছু মানুষ দুর্দশার কবলে পড়লে—হতাশ হয়ে থমকে যান। যারা ইতিবাচক মানসিকতার অধিকারী—তারা কোন নেতিবাচক পরিস্থিতিতে বিচলিত না হয়ে তা বিচক্ষণতার সঙ্গে মোকাবেলা করেন। পক্ষান্তরে, অসফল মানুষেরা—যে কোন নেতিবাচক পরিস্থিতি দ্বারা সহজেই প্রভাবিত হন এবং নিজেদের অচলাবস্থার জন্য সেই পরিস্থিতিকে দায়ী করেন। “দ্য স্যাভেন হ্যাবিটস অফ হাইলি এফেক্টিভ পিপল” গ্রন্থটিতে এমনই—বাস্তব, নীতিকেন্দ্রিক এবং মনস্তাত্ত্বিক ধারণার ব্যাখ্যা ও বর্ণনা রয়েছে—যেগুলো সম্পর্কে অবহিত হয়ে পাঠকবৃন্দ তাদের জীবনের বহুমাত্রিক (ব্যক্তিগত, পারিবারিক, পেশাগত, সামাজিক ও রাজনৈতিক) জটিলতা মোকাবেলা করে অগ্রসর হতে পারবেন একটি উৎকৃষ্ট ও তাৎপর্যপূর্ণ লক্ষ্যের দিকে।

  গল্পগুলো অন্যরকম pdf download

লেখক পরিচিতি:

স্টিফেন আর. কোভি

স্টিফেন আর. কোভি এর পূর্ণ নাম স্টিফেন রিচার্ডস কোভি। তিনি জন্ম নিয়েছিলেন ১৯৩২ সালের ২৪শে অক্টোবর। জন্মগতভাবে তিনি একজন আমেরিকান। তিনি একাধারে একজন শিক্ষক, লেখক, বক্তা ও ব্যবসায়ী ছিলেন। তাঁর বক্তব্যগুলো মূলত অনুপ্রেরণাদায়ী, যাকে আমরা বর্তমানে ‘মোটিভেশনাল স্পিচ’ নামেই বেশি চিনি। স্টিফেন আর কোভি এর বই সমূহ হচ্ছে ফার্স্ট থিংস ফার্স্ট, দ্য লিডার ইন মি, দ্য এইটথ হ্যাবিট, প্রিন্সিপ্যাল-সেন্টার্ড লিডারশিপ, দ্য থার্ড অল্টারনেটিভ ইত্যাদি। তাঁর প্রথম বই ছিল স্পিরিচুয়াল রুটস অফ হিউম্যান রিলেশনস (১৯৭০)। এটি ডেসেরেট বুক কোম্পানি থেকে প্রকাশ পায়। তাঁর পরবর্তী লেখাগুলোর পূর্বাভাস হিসেবে এই বইটিকে ধরা যায়। স্টিফেন আর. কোভি এর অনুবাদ বইগুলোর মাধ্যমে তাঁর অনুপ্রেরণাদায়ী বক্তব্য বিশ্বজোড়া মানুষের মধ্যে পৌঁছে যাচ্ছে। বাংলা ভাষাতেও তাঁর বই অনূদিত হয়েছে। তাঁর সবচেয়ে জনপ্রিয় বই হলো ‘দ্য সেভেন হ্যাবিটস অফ হাইলি ইফেক্টিভ পিপল’। স্টিফেন আর. কোভি এর বই সমগ্র বিশ্বজুড়ে বিখ্যাত, কারণ তিনি তাঁর লেখার মধ্য দিয়ে মানুষকে অনুপ্রেরণার ছোঁয়া দিতে পেরেছেন। ১৯৯৬ সালের টাইমস ম্যাগাজিন বিশ্বের ২৫ জন সর্বাধিক প্রভাবশালী ব্যক্তির মধ্যে তাঁকে রাখে। ২০০৮ সালে তিনি স্টিফেন কোভি অনলাইন সম্প্রদায় গড়ে তোলেন। ২০১২ সালের ১৬ জুলাই কোভি পৃথিবীর মায়া ত্যাগ করেন। মৃত্যুর সময়ে তিনি উটাহ স্টেট বিশ্ববিদ্যালয়ে জন এম. হান্টসম্যান স্কুল অফ বিজনেসের অধ্যাপক ছিলেন। তাঁর পড়াশোনাও ব্যবসায় অনুষদের সাথে সম্পৃক্ত ছিল। তবে একটা সময় আমেরিকান সেলফ হেল্প বইগুলো পড়ে তাঁর মাথায় চিন্তা আসে যে, এভাবে তিনি অনেককেই হয়তো অনুপ্রাণিত করতে পারবেন। তিনি পিটার ড্রাকার ও কার্ল রজার্সের দ্বারা মনস্তাত্ত্বিকভাবে অনেকটা প্রভাবিত ছিলেন।

  Tin Goyenda তিন গোয়েন্দা Pdf Download

দ্যা ৭ হ্যাবিটস অফ হাইলি এফেক্টিভ পিপল বইটি সম্পর্কে পাঠকদের মন্তব্য।

Jahidur Rahman বলেছেন: আত্ম উন্নয়নে বইটি ভালো ভূমিকা রাখতে পারবে বলে আমি মনে করি। যারা ক্যারিয়ার নিয়ে চিন্তা করেন তারা বইটি পড়ে দেখেত পারেন।

Abdullah al mamun বলেছেন: সেরা একটি বই।

Shouman Barua (Shuvo) বলেছেন: আমেরিকান বেস্টসেলার বইগুলোর একটা ।

Md Hridoy Khan বলেছেন: এই বই খুব ভালো একটা বই যেটা জিবনে সাফল্য লাভ করতে অনেক সহায়তা করেছে।আমি এই বইটি পড়ে অনুপ্রেরণা লাভ করেছি।তাই এই বইটির লেখক কে আমার পক্ষ থেকে ধন্যবাদ ও শুভেচ্ছা রইলো।

Md. Moktarul Islam বলেছেন: কয়েকবার পড়েছি। জীবন বদলে দেয়ার মতো বই। অনুবাদও অনেক ভাল লেগেছে। এক কথায় অসাধারণ।

আরও কিছু পিডিএফ বই ডাউনলোড করুন:

নিমিখ পানে ২ pdf download

তুমিও জিতবে Pdf Download

আদর্শ হিন্দু হোটেল pdf download

Think and grow rich Bangla pdf download

The Power of Positive Thinking Bangla Pdf Download

The 7 Habits of Highly Effective People Bangla বইটি pdf download করুন নিচের লিংক থেকে।

download 2Bbutton

প্রিয় পাঠক  The 7 Habits of Highly Effective People Bangla বইটি pdf download করতে আমরা কখনোই আপনাদের উৎসাহীত করছি না। আমাদের অনুরোধ থাকবে দ্যা ৭ হ্যাবিটস অফ হাইলি এফেক্টিভ পিপল (পেপারব্যাক) বইটি আপনার নিকটস্থ লাইব্রেরী অথবা অনলাইন বইয়ের দোকান থেকে হার্ডকপি ক্রয় করুন এতে করে সম্মানিত লেখকগন তাদের লেখার প্রতি আরো উৎসাহিত হবেন।

  প্রফেসরস কারেন্ট অ্যাফেয়ার্স জানুয়ারী ২০২২ পিডিএফ

আর হ্যা বন্ধুরা আপনারা চাইলেই বইটি এই অনলাইন শপ গুলো থেকে খুব সহজেই ক্রয় করতে পারবেন।

রকমারি: https://www.rokomari.com/book/85175/the-7-habits-of-highly-effective-people