অগ্নিপুরুষ Agnipurush Pdf Download মাসুদ রানা

অগ্নিপুরুষ (Agnipurush) ১,২ – মাসুদ রানা সিরিজ বইটি Pdf Download। একটা সময় থেমে যাবে সমস্ত কোলাহল, ঘুমিয়ে পড়বে ধরণী। আকাশের সব থেকে উজ্জ্বল তারাটা মিটমিট করলে বুঝবে আমি তোমায় ডাকছি… সে রাতে তুমি জেগে থেকো, প্রিয়তমা, ঘুমিয়ে পড়োনা। আর, হ্যাঁ, ফুলের গন্ধ পেলে বুঝে নিয়ো আমি আসছি… আর যদি কোকিল ডাকে ভেব আমি বেশি দূরে নেই। তারপর, হঠাৎ, ফুরফুরে বাতাস এসে তোমার গায়ে লুটিয়ে পড়লে বুঝবে আমি এসেছি। সে-রাতে তুমি জেগে থেকো প্রিয়তমা, ঘুমিয়ে পড়োনা…

বই: অগ্নিপুরুষ ১,২ মাসুদ রানা সিরিজ

লেখক: কাজী আনোয়ার হোসেন

ক্যাটাগরি: অ্যাডভেঞ্চার

ভাষা: বাংলা

ফরম্যাট: Free Download (ফ্রি ডাউনলোড)

প্রকাশনী: সেবা প্রকাশনী

প্রকাশকাল: পুনমুদ্রন ২০১৮

মোট পেজ: ২৩৭ টি

ফাইল সাইজ: ৭.৩৩ এম্বি

মাসুদ রানা অগ্নিপুরুষ pdf download বইয়ের প্রথম কিছূ অংশ পড়ুন।

মাসুদ রানা : অগ্নিপুরুষ ১,২” বইয়ের পিছনের কভারের লেখা:

পালিয়ে বেড়াচ্ছে মাসুদ রানা। সি.আই.এ এবং জিওনিস্ট ইন্টেলিজেন্সের মৃত্যু পরােয়ানা ঝুলছে ওর মাথার ওপর। কদিন বিশ্রাম নেবে মনে করে আশ্রয় নিল সে বন্ধু রেমারিকের ওখানে, ইটালীতে। তারই সুপারিশে দেহরক্ষীর চাকরি নিল ইটালীর এক ধনী পরিবারে। সেখানে ছোট্ট একটি মেয়ে মিষ্টি একটা গান উপহার দিল রানাকে। দিয়েই চিরবিদায় নিল এ পৃথিবী থেকে। খুন করেছে ওকে কিডন্যাপাররা কিছুর সাথে নিজেকে জড়াবে না— প্রতিজ্ঞা করেছিল রানা; কিন্তু কখন যে ওকে জয় করে নিয়েছিল কিশােরী মেয়েটা, টেরই পায়নি। এখন আর ঘুমাতে পারে না ও। দাউ দাউ করে জ্বলছে বুকে প্রতিশােধের আগুন।

  প্রফেসরস কারেন্ট অ্যাফেয়ার্স জানুয়ারী ২০২২ পিডিএফ

লেখক পরিচিতি:

কাজী আনোয়ার হোসেন

বাংলাদেশের পাঠকদের কাছে রহস্য-রোমাঞ্চ গল্পের সাহিত্যধারাকে প্রায় একা হাতে জনপ্রিয় করে তুলেছেন যে মানুষটি তিনি কাজী আনোয়ার হোসেন। তাঁর প্রতিষ্ঠিত সেবা প্রকাশনীর মাধ্যমেই তৈরি হয়েছে এই সাহিত্যধারার বিশাল পাঠকশ্রেণী। বিদ্যুৎ রায় এবং শামসুদ্দিন নওয়াব ছদ্মনামে লিখেছেন অসংখ্য গল্প। পাঠকদের কাছে পরিচিত প্রিয় কাজীদা নামে। প্রখ্যাত গণিতবিদ ও সাহিত্যিক বাবা কাজী মোতাহের হোসেন ও মা সাজেদা খাতুনের ঘরে ১৯৩৬ সালের ১৯ জুলাই জন্মগ্রহণ করেন কাজী শামসুদ্দিন নওয়াব। পরিবারের সঙ্গীতচর্চার ধারাবাহিকতায় প্রথমে সঙ্গীতশিল্পী হিসেবে কর্মজীবন শুরু করলেও ১৯৬৩ সালে বাবার দেওয়া টাকায় সেগুনবাগিচায় প্রেসের যাত্রা শুরু করেন। পরবর্তীতে সেই প্রেস থেকেই নিজের সম্পাদনায় পেপারব্যাকে সৃষ্টি করেছেন কুয়াশা, মাসুদ রানা, তিন গোয়েন্দার মতো চিরতরুণ চরিত্রগুলোর। কাজী আনোয়ার হোসেন এর বই ‘কুয়াশা’ সিরিজের মাধ্যমেই মূলত রহস্যধারার বই প্রকাশ শুরু সেবা প্রকাশনীর। এরপর এক বন্ধুর প্রকাশিত জেমস বন্ডের ‘ডক্টর নো’ পড়ে ঠিক করেন বাংলাতেই লিখবেন এই মানের থ্রিলার। সালটা ১৯৬৫, মোটর সাইকেল নিয়ে ঘুরে এলেন চট্টগ্রাম, কাপ্তাই ও রাঙামাটি। সাত মাস সময় নিয়ে লিখলেন মাসুদ রানা সিরিজের প্রথম গল্প ‘ধ্বংস পাহাড়’। এই সিরিজের কাজী আনোয়ার হোসেনের বই সমূহ এর মধ্যে প্রথম তিনটি বাদ দিলে বাকিসবগুলোই লেখা হয়েছে বিদেশি গল্পের ছায়া অবলম্বনে। কাজী আনোয়ার হোসেন এর বই সমগ্র রহস্য-রোমাঞ্চ সাহিত্যের যে পিপাসা পাঠকের মনে তৈরি করেছে তা মেটাতে সাড়ে চারশোরও বেশি মাসুদ রানার বই প্রকাশ করতে হয়ছে সেবা প্রকাশনীকে, যার ধারাবাহিকতা আজও চলমান।

  প্রফেসরস কারেন্ট অ্যাফেয়ার্স অক্টোবর ২০২১ পিডিএফ

অগ্নিপুরুষ ১,২ মাসুদ রানা সিরিজ বইটি সম্পর্কে পাঠকদের মন্তব্য।

Rizal Fathoni Kabir বলেছেন: চমৎকার বই, টানটান উত্তেজনায় ভরপুর। দুটি খণ্ডই একসাথে পড়ে ফেলার মত। প্রতিশোধ যে কত ভয়াবহ হয় এই বই পড়লে সেটা বোঝা যায়।
এই বইটা পড়া উচিত যেকোনো থ্রিলার পাঠকের। নির্দ্বিধায় ফাইভ স্টার রেটিং দিচ্ছি। বেঁচে থাকুক মাসুদ রানা!!

Abdullah Nayeem বলেছেন: অদ্ভুত, অসাধারণ। যতগুলি মাসুদ রানা পড়েছি, ওয়ান অফ দ্য বেস্ট। তবে বইটি মৌলিক নয়। মূল বই ম্যান অন ফায়ার। একই নামে একটি সিনেমাও হয়েছে। বইটি “অমানুষ” নামে হুমায়ুন আহমেদ কর্তৃক অনূদিতও হয়েছে। কিন্তু সেবা ও মাসুদ রানা এক ভিন্ন স্বাদ। এই বইয়ে আমি যত অস্ত্রের নাম দেখেছি আর কোনো রানাতে এত অস্ত্র একত্রে নেই। একশন অনেক বেশি। অনুবাদ আরেকটু ভাল হলে আরো ভাল হত।

Sultan Mahmud বলেছেন: মাসুদ রানা সিরিজের সেরা বই।

Abul Khair Pranto বলেছেন: মাসুদ রানা সিরিজের সব বইয়ের মধ্যে সবথেকে বেশী পাঠকপ্রিয়তা অর্জন করেছে অগ্নিপুরুষ বইটি।
বাংলাদেশ কাউন্টার ইন্টেলিজেন্স এর রত্ন রানা যখন জীবন সম্পর্কে এক প্রকার হতাশ তখন সুদূর ইতালীর এক মিষ্টি মেয়ে লুবনাকে রক্ষার দায়িত্ব পায় রানা। কিন্তু তাকে বাঁচাতে পারেনি রানা।
প্রতিশোধের আগুন দাউ দাউ করে জ্বলছে রানার বুকে। প্রতিশোধ নেবে রানা।এমন প্রতিশোধ যে ভিত নড়ে যাবে মাফিয়াদের।
বিশ্বাস করুন পাঠক, বইটি পড়ার সময় আপনিও জ্বলবেন প্রতিশোধের আগুনে।
পড়ার নিমন্ত্রণ রইলো ।

  ইউটিউব এভরিথিং pdf download

জায়েদ আকবর বলেছেন: যদিও বিদেশের প্রেক্ষাপটে রচিত, তবুও স্বদেশী ভাব পাবেন, লেখকের মুনশিয়ানায়। ভালোই।

আরও কিছু পিডিএফ বই ডাউনলোড করুন:

The 7 Habits of Highly Effective People Bangla pdf download

The Power of Positive Thinking Bangla Pdf Download

Think and grow rich Bangla pdf download

আদর্শ হিন্দু হোটেল pdf download

তুমিও জিতবে Pdf Download

নিমিখ পানে ২ pdf download

অগ্নিপুরুষ ১,২ মাসুদ রানা সিরিজ বইটি pdf download করুন নিচের লিংক থেকে।

download 2Bbutton

প্রিয় পাঠক অগ্নিপুরুষ ১,২ মাসুদ রানা সিরিজ বইটি pdf download করতে আমরা কখনোই আপনাদের উৎসাহীত করছি না। আমাদের অনুরোধ থাকবে অগ্নিপুরুষ ১,২ মাসুদ রানা সিরিজ বইটি আপনার নিকটস্থ লাইব্রেরী অথবা অনলাইন বইয়ের দোকান থেকে হার্ডকপি ক্রয় করুন এতে করে সম্মানিত লেখকগন তাদের লেখার প্রতি আরো উৎসাহিত হবেন।

আর হ্যা বন্ধুরা আপনারা চাইলেই বইটি এই অনলাইন শপ গুলো থেকে খুব সহজেই ক্রয় করতে পারবেন।

রকমারি: https://www.rokomari.com/book/52796/masud-rana—ognipurush-1-2–135-136-

Was this article helpful?
YesNo

৫ thoughts on “অগ্নিপুরুষ Agnipurush Pdf Download মাসুদ রানা”

Leave a Comment