HSC রেজাল্ট চেক করুন ২০২২

HSC রেজাল্ট চেক করুন ২০২২। এইচএসসি ফলাফল www eboardresults com এ অনলাইনে প্রকাশ করবে। www eboardresults com থেকে আপনি এইচএসসি এবং আলিম রেজাল্ট ২০২২ এর HSC পরীক্ষার ফলাফল দেখতে পারবেন। এছাড়াও, আপনি বিষয় অনুসারে সম্পূর্ণ এইচএসসি মার্কশীট ও দেখতে পারবেন। বাংলাদেশ উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা এইচএসসি ফাইনাল পরীক্ষার ফলাফল এবং সমমানের আলিম ফলাফল, কারিগরি বোর্ডের ফলাফল এই সাইটে প্রকাশ করা হবে।

HSC রেজাল্ট চেক করুন ২০২১

HSC রেজাল্ট চেক 2022

২০২২ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হবে আজ ১৩ই ফেব্রুয়ারি (রবিবার) দুপুর ১২.০০ ঘটিকায় বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের এ তথ্য জানান।

এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল ৮ থেকে ১৪ ফেব্রুয়ারির মধ্যে প্রকাশের প্রস্তাব করেছিলো আন্তঃশিক্ষা বোর্ড। শিক্ষা মন্ত্রণালয় থেকে প্রস্তাবটি প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হয়। ফলাফল প্রকাশের তারিখ প্রধানমন্ত্রীর কার্যালয় প্রদত্ত সময় সাপেক্ষে চূড়ান্ত করা হয়।

আরো পড়ুন: জিপিএ গ্রেডিং পদ্ধতি 

রীতি অনুযায়ী শিক্ষামন্ত্রী বোর্ড চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রীর কাছে পরীক্ষার ফলাফল হস্তান্তর করেন। পরে সংবাদ সম্মেলনে ফলাফলের বিস্তারিত জানান শিক্ষামন্ত্রী। এইচএসসি পরীক্ষা সাধারণত প্রতি বছর এপ্রিলের শুরুতে শুরু হয়। তবে, করোনার প্রকোপের কারণে, ২০২১ সালের সংশোধিত এবং পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচিতে, ৩টি গ্রুপ ভিত্তিক ইলেকটিভের উপর ৪ টি বিষয়ে পরীক্ষা নেওয়া হয়েছিল।

  অনার্স ৩য় বর্ষের ফলাফল রেজাল্ট ২০২২

এইচএসসি ফলাফল ২০২২

এই বছর, ১০ টি শিক্ষা বোর্ডের অধীনে ৬৮.৯১% শিক্ষার্থী পাস করে। অনলাইন এবং মোবাইল এসএমএসের মাধ্যমে ১.৩০  এর পরে শিক্ষার্থীরা ফলাফল পাবেন। আপনি মোবাইল এসএমএস এবং অনলাইন এর মাধ্যমে এইচএসসি ফলাফল দেখতে পারবেন www eboardresults com

ফলাফল প্রকাশ হবে দুপুর ১২.০০ ঘটিকায়।

যাইহোক, ছাত্ররা তাদের এইচএসসি পরীক্ষার ফলাফল এবং আলিম ফলাফল ২0২২ সকাল থেকেই দেখার চেষ্টা করবে। কিন্তু ১২.০০ ঘটিকার আগে ফলাফলটি দেখতে পাওয়া সম্ভব নয়। তাই আপনার এইচএসসি ফলাফল অনলাইন এবং আলিম ফলাফল চেক করুন যখন দিবে সেই সময় পরে। আমরা সঠিক সময় আপডেট এইচএসসি রেজাল্ট আপডেট করব ফলাফলটি  dailyshikkha তে প্রকাশ করবো।

www.eboardresults.com হল শিক্ষা বোর্ড বাংলাদেশের হালনাগাদ ফলাফল চেক করার একটি অনলাইন পোর্টাল। এটি সমস্ত পরীক্ষার্থীদের জন্য তাদের রেজাল্ট দেখতে অতিরিক্ত সুবিধা প্রদান করে।

www.eboardresults.com

এখানে, শিক্ষার্থীরা তাদের এইচএসসি রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর (ঐচ্ছিক) এবং বোর্ডের নামে প্রবেশ করে তাদের ফলাফলগুলি দেখতে পারবে। এছাড়ও এটি একটি সম্পূর্ণ মার্কশীট দেখাবে। সুতরাং, আমরা আশা করি এটি এইচএসসি পরীক্ষার্থীদের জন্য আরো সুবিধা প্রদান করবে।

এইচএসসি ফলাফল ২০২২ অনলাইন এ দেখুন সকল শিক্ষা বোর্ড

কিভাবে এইচএসসি রেজাল্ট দেখবেন তা নিচে দেওয়া হলো:

প্রথম লগইন “অফিসিয়াল এডুকেশন বোর্ড ওয়েবসাইট” www eboardresults কম এ যান।

এখন “HSC/Alim/Equivalent exam” সিলেক্ট করুন।

এখন এই পরীক্ষার বছরে “2021” সিলেক্ট করুন।

তারপর শিক্ষা বোর্ড বিকল্পে “Education Board”  সিলেক্ট করুন।

  ডিগ্রি ৩য় বর্ষের রেজাল্ট দেখার নিয়ম

এখন আপনার ফলাফল দেখতে ” Individual Result” সিলেক্ট করুন।

এখন আপনার বোর্ড এর ”রোল নম্বর” টাইপ করুন

তারপরে আপনার রেজিষ্ট্রেশন নম্বরটি টাইপ করুন [সম্পূর্ণ মার্কস শীটের জন্য]

এরপর ” Security Key ” সাবধানে পূরণ করুন।

অবশেষে ফলাফল পেতে”Get Result” এ ক্লিক করুন।

 

মোবাইল এসএমএসের মাধ্যমে শিক্ষার্থীরা এইচএসসি ফলাফল এবং আলিম ফলাফল পাবেন। এর জন্য আমাদের দেখানো পদ্ধতিটি অনুসরন করুন।

আপনার মোবাইল অ্যাকাউন্টে পর্যাপ্ত ব্যালেন্স থাকতে হবে।

এইচএসসি পরিক্ষার্থীরা তাদের রেজাল্ট এসএমএস এর মাধ্যমেও পেতে পারেন।

প্রথমে: আপনার মোবাইলে মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন

HSC/Alim <একটা স্পেস দিন> আপনার বোর্ডের প্রথম ৩টি অক্ষর <একটা স্পেস দিন> আপনার রোল নম্বর লিখুন <একটা স্পেস দিন> ২০২১ লিখুন তারপর পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে।

উদাহরন স্বরুপ: ২০২১ এইচএসসি রেজাল্ট দেখতে হলে টাইপ করুন HSC SYL 496596 2021 এবং পাঠিয়ে দিন।

মাদ্রাসা বোর্ড হলে লিখতে হবে ‘Alim’ and ‘Mad’

উদাহরন স্বরুপ: ২০২১ এইচএসসি রেজাল্ট দেখতে হলে টাইপ করুন ALIM MAD 496596 2021 এবং পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে।

ভোকেশনাল এবং টেকনিকাল বোর্ড হলে লিখতে হবে ‘TEC’

উদাহরন স্বরুপ: ২০২১ এইচএসসি রেজাল্ট দেখতে হলে টাইপ করুন HSC TEC 496596 2021 এবং পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে।

আরো পড়ুন: কত পয়েন্টে কি গ্রেড 

অবশেষে, আপনি এইচএসসি ফলাফল ২০২২ এর বিষয়ে সবকিছু পেয়েছেন, আমরা আশা করি আপনি ইতিমধ্যে এইচএসসি পরীক্ষার ফলাফল সম্পর্কে বুঝেছেন। কিভাবে বোর্ডটি ফলাফলটি প্রকাশ করবে, আপনি কীভাবে ফলাফলটি সহজেই চেক করতে পারেন? আবার আমরা সম্পূর্ণ চিহ্ন মার্কশীট আপডেট হবে। আপনি আপনার সহপাঠীর কাছে এই লেখাটি শেয়ার করতে পারেন যাতে সেও খুব দ্রুত এইচএসসি রেজাল্ট ২০২২ দেখতে পারে।

Was this article helpful?
YesNo

২ thoughts on “HSC রেজাল্ট চেক করুন ২০২২”

Leave a Comment